বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

স্টিফেনের কড়া ট্রেনিংয়েও ক্লান্তিহীন কাইরিয়াকোউ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্যালারি থেকে উড়ে এল লাল-হলুদ লজেন্স। লক্ষ্য, নবাগত বিদেশি ডিফেন্ডার চারালাম্বোস কাইরিয়াকোউ। জগিংয়ের সময় সাইডলাইন থেকে তা তুলে নিয়ে চুম্বন উপহার দিলেন সাইপ্রাসের ফুটবলার। সঙ্গে গ্যালারির উদ্দেশে দেখালেন ভিকট্রি সাইন। ক্লাবের ক্রীড়া দিবসের বিকেলে প্রায় পূর্ণ গ্যালারির মূল আকর্ষণ ছিলেন চারালাম্বোস। কলকাতায় খেলতে আসা প্রথম সাইপ্রাস ফুটবলার।
শনিবার সকালে শহরে এসেছেন। আর বিকেলেই কোচ স্টিফেন কনস্টানটাইনের কড়া ট্রেনিংয়ে ক্লান্তি দেখা যায়নি তাঁর মধ্যে। অন্তত বার দশেক গোটা মাঠ চক্কর খেলেন। অফ ও উইথ দ্য বল ট্রেনিং। যা এনডিওরেন্স ট্রেনিংয়ের অঙ্গ। গ্যালারিতে থাকা প্রাক্তন জাতীয় ডিফেন্ডার অমিত ভদ্র বলছিলেন, ‘কলকাতায় এসেই স্টিফেনের কড়া ট্রেনিং চারালাম্বোসের কাজে দেবে। বল ধরা ও ছাড়া দেখে মনে হল বেসিকস ঠিকই আছে। প্রায় ছ’ফুটের কাছাকাছি উচ্চতা। সবচেয়ে বড় কথা, ও প্র্যাকটিসের মধ্যেই রয়েছে। ম্যান টু ম্যান ট্রেনিং, ডায়াগনাল রানে ওর মধ্যে তো কোনও ক্লান্তি দেখলাম না।’
আসলে কনস্টানটাইনের কোচিং পদ্ধতি জানা রয়েছে কাইরিয়াকোউয়ের। এর আগে সাইপ্রাসের ক্লাবে কোচিং করিয়েছেন প্রাক্তন জাতীয় কোচ। তখন থেকেই ফুটবলারটিকে চেনেন লাল-হলুদ কোচ। অনুশীলন চলাকালীন বারবার দু’জনকে আলাদা করে কথাবার্তা বলতে দেখা গেল। প্রথম দর্শনে কাইরিয়াকোউকে কিছুটা নরম স্বভাবের ডিফেন্ডার মনে হয়েছে। লুজ বল ধরে খেলতে বেশি পছন্দ করেন। অনুমান ক্ষমতার উপর জোর দেন। তবে ম্যাচ বা সিচুয়েশন প্র্যাকটিস না করলে তাঁর ট্যাকেল, ডিস্ট্রিবিউশন, হেডিং, কভারিং কতটা ধারালো তা বোঝা সম্ভব নয়। 
প্রথমদিনেই ইস্ট বেঙ্গল জনতাকে মনে ধরেছে হ্যারিসের (ডাকনাম)। খুদে ফুটবলার, সদস্য-সমর্থকদের সঙ্গে অকাতরে সেলফি তোলায় তাঁর মধ্যে কোনও বিরক্তি দেখা যায়নি। আগামী বুধবার নৈহাটি স্টেডিয়ামে ডায়মন্ডহারবার এফসি’র বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চারালাম্বোসকে দেখে নিতে চান কোচ কনস্টানটাইন।
এদিকে, শনিবার সাড়ম্বরে পালিত হল ইস্ট বেঙ্গলের ক্রীড়া দিবস। ২০০ জনকে বিনামূল্যে কোভিশিল্ড বুস্টার ডোজ দেওয়া হয়। রাজ্য অ্যাথলেটিকস মিটে অলরাউন্ড চ্যাম্পিয়ন ইস্ট বেঙ্গল অ্যাথলিটদের সংবর্ধিত করা হয়। বিকেলে ক্লাবের প্রাক্তন ফুটবলার ও অভিনেতাদের টিম একটি প্রদর্শনী ম্যাচে অংশ নেয়।

14th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ