বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

শ্রেয়সের ৬৪, পুরানদের
দাপটে হারাল টিম ইন্ডিয়া

লডারহিল: একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের পর দাপটে টি-২০ সিরিজও জিতল ভারত। রবিবার সিরিজের পঞ্চম ম্যাচে জয় এল ৮৮ রানে। প্রথমে ব্যাট করে শ্রেয়স আয়ারের হাফ-সেঞ্চুরির সুবাদে সাত উইকেটে ১৮৮ রান তুলেছিল ভারত। জবাবে ক্যারিবিয়ানরা ১৫.৪ ওভারে থেমে যায় ১০০ রানে। টি-২০ ক্রিকেটে এই প্রথমবার বিপক্ষের দশটা উইকেটই নিলেন স্পিনাররা। রবি বিষ্ণোই (৪-১৬), কুলদীপ যাদব (৩-১২) ও অক্ষর প্যাটেলের (৩-১৫) ঘূর্ণিজালে দিশেহারা দেখাল হোমটিমকে। ২৬ বল বাকি থাকতেই বিপক্ষ ইনিংসে দাঁড়ি ফেললেন ভারতীয় স্পিনাররা। একইসঙ্গে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ ৪-১ ব্যবধানে দখল করল টিম ইন্ডিয়া।
সফরের শেষ ম্যাচে পরীক্ষার পথে হেঁটেছিল ভারত। অধিনায়ক রোহিত শর্মা ছাড়াও বিশ্রামে ছিলেন সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ ও ভুবনেশ্বর কুমার। রোহিতের পরিবর্তে নেতৃত্বের ব্যাটন ওঠে হার্দিক পান্ডিয়ার হাতে। তিনি ছাড়াও দলে আসেন ঈশান কিষান, শ্রেয়স আয়ার ও কুলদীপ যাদব। এই সুযোগ পুরোদমে কাজে লাগালেন শ্রেয়স। ওপেনিংয়ে এসে ৬৪ রান করলেন তিনি। ৪০ বলের ইনিংসে মারলেন আটটি চার ও দুটো ছয়। রান পেলেন দীপক হুদা (৩৮), হার্দিকও (২৮)। তবে ঈশান (১১), সঞ্জু স্যামসন (১৫), দীনেশ কার্তিক (১২), অক্ষররা (৯) কেউ বড় রান পাননি। ওয়েস্ট ইন্ডিজের সফলতম বোলার ওডেন স্মিথ (৩-৩৩)।
১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ শুরুতেই হোঁচট খেয়েছিল। ৩৩ রানের মধ্যে তিন উইকেট হারায় তারা। তিনটি উইকেটই ‘ম্যাচের সেরা’ অক্ষরের। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি নিকোলাস পুরানের দল। বিষ্ণোই ও কুলদীপের সামনে আত্মসমর্পণ করে তারা। দুই রিস্টস্পিনারের মিলিত শিকারসংখ্যা সাত। একমাত্র শিমরন হেটমায়ার (৫৬) লড়েন। তাঁর জন্যই একশোর গণ্ডি পার করে ওয়েস্ট ইন্ডিজ।

8th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ