বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

জনি কাউকোর জোড়া গোলে
মিনি ডার্বির রং সবুজ-মেরুন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিছক প্রস্তুতি ম্যাচ। তা সত্ত্বেও এটিকে মোহন বাগান বনাম মহমেডান স্পোর্টিংয়ের খেলা নিয়ে সরগরম ছিল নৈহাটি। কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে ট্রেনে কিংবা গাড়িতে ম্যাচ দেখতে গিয়েছেন দু’দলের উৎসাহী সমর্থকরা। দর্শকপূর্ণ গ্যালারিতে পিছিয়ে পড়েও শেষ হাসি হাসল মোহন বাগান। মরশুমের প্রথম মিনি ডার্বির রং সবুজ-মেরুন। হুয়ান ফেরান্দোর দলের হয়ে জোড়া লক্ষ্যভেদ জনি কাউকোর। আর মহমেডানের একমাত্র গোলটি অভিষেক হালদারের।
নৈহাটি স্টেডিয়ামে এদিন ম্যাচের উদ্বোধন করেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। উপস্থিত ছিলেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক। ম্যাচের শুরু থেকে দুই দলই লড়াকু ফুটবল মেলে ধরার চেষ্টা করে। পল পোগবার দাদা ফ্লোরেন্তিন প্রথম ম্যাচেই নজর কাড়লেন। তাঁর নেতৃত্ব দেওয়ার ক্ষমতায় মুগ্ধ সমর্থকরা। তবে প্রথমার্ধের শেষ দশ মিনিট মহমেডানের দাপট বেশি ছিল। ৪২ মিনিটে কাঙ্ক্ষিত গোলও পায় তারা। মোহন বাগান বক্সে ফৈয়াজকে ফাউল করেন সুমিত রাঠি। রেফারি সঙ্গেসঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। স্পটকিক থেকে লক্ষ্যভেদে ভুল হয়নি অভিষেক হালদারের (১-০)। তবে গোলপোস্টের নীচে এদিন মোহন বাগানের গোলরক্ষক আর্শ আনোয়ারকে বেশ নড়বড়ে দেখাল। তাঁর ভুলগুলি কাজে লাগাতে পারলে প্রথমার্ধে ব্যবধান বাড়াতে পারত মহমেডান।
প্রথম প্রস্তুতি ম্যাচে ফুটবলারদের পরখ করে নেওয়াই ছিল এটিকে মোহন বাগান কোচ ফেরান্দোর লক্ষ্য। তাই দ্বিতীয়ার্ধে সুমিত রাঠি ছাড়া বাকিদের তুলে নেন তিনি। বুমোস-মনবীর-পোগবাদের জায়গায় লিস্টন-কাউকো-ম্যাকহাগরা নামায় মোহন বাগানের আক্রমণের ধার বাড়ে। এই পর্বে লিস্টন ও কাউকো সহজ সুযোগ নষ্ট করেন। তবে বিশেষ প্রশংসা করতে হবে ফারদিনের। এই তরুণ স্ট্রাইকারই মোহন বাগানকে পেনাল্টি আদায় করে দেন। ৭০ মিনিটে  স্পটকিক থেকে বল জালে জড়িয়ে মোহন বাগানকে সমতায় ফেরান জনি কাউকো (১-১)। আর সংযোজিত সময়ে মোহন বাগানের জয়সূচক গোলটিও কাউকোর। ফ্রি-কিক থেকে শুভাশিসের শট পুরোপুরি বিপন্মুক্ত করতে ব্যর্থ হন সাদা-কালো গোলরক্ষক শঙ্কর রায়। সেই সুযোগ কাজে লাগান বাগানের ফিনল্যান্ডের মিডিও (২-১)।

7th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ