বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

রোহিত শর্মার ব্যাটে ঝড়, 
টি-২০ সিরিজও ভারতের

লডারহিল: একদিনের সিরিজে হোয়াইট ওয়াশ করার পর টি-২০ সিরিজও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জিতে নিল ভারত। শনিবার চতুর্থ টি-২০ ম্যাচে পাওয়েলদের ৫৯ রানে হারাল রোহিত-ব্রিগেড।  পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ ৩-১ ফলে পকেটে পুরে ফেলল ভারত। রবিবার পঞ্চম টি-২০ ম্যাচ দু’দলের কাছে স্রেফ নিয়মরক্ষার। প্রথমে ব্যাট করে ভারত পাঁচ উইকেটে ১৯১ রান তোলে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ১৯.১ ওভারে ১৩২ রানে শেষ হয়ে যায়। নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েল সর্বাধিক ২৪ রান করেন। এছাড়া কোনও ব্যাটসম্যানই থিতু হতে পারেননি। ভারতের সফল বোলার আর্শদীপ সিং (১২ রানে ৩ উইকেট)। এছাড়া দু’টি করে উইকেট নিয়েছেন আভেশ খান, অক্ষর প্যাটেল ও রবি বিষ্ণোই। ম্যাচের সেরা আভেশ খান। 
ভারতের ঋষভ পন্থ (৪৪), রোহিত  (৩৩), সঞ্জু স্যামসনরা (অপরাজিত ৩০) কেউ এককভাবে বড় রান পাননি। তবে মিলিত প্রচেষ্টায় দুশোর কাছাকাছি পৌঁছে দেন দলকে। শেষ লগ্নে ঝড় তুললেন অক্ষর প্যাটেলও (অপরাজিত ২০)। এদিন রোহিতের খেলা নিয়ে ছিল সংশয়। এর আগের ম্যাচে ব্যাটিংয়ের সময় পিঠের সমস্যায় মাঠ ছে঩ড়ে বেরিয়ে যান হিটম্যান। এদিন কিন্তু কোনও অস্বস্তি দেখা গেল না তাঁর মধ্যে। ১৬ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন রোহিত। যাতে তিনটি ছয়ের পাশাপাশি থাকল দুটো চার। একইসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ হাজার রান পূর্ণ হল রোহিতের। আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় সর্বাধিক ছয়ের রেকর্ডও গড়লেন। টপকালেন শাহিদ আফ্রিদির ৪৭৬ ছয়ের রেকর্ডকে। তাঁর সামনে এখন শুধু ক্রিস গেইল (৫৫৩ ছয়)।
গত ম্যাচের সেরা সূর্যকুমার যাদবও আশা জাগিয়েছিলেন লম্বা ইনিংসের। কিন্তু ওপেনিংয়ে নেমে ফিরলেন ২৪ করে। প্রত্যাশা পূরণে ব্যর্থ তিন নম্বরে নামা দীপক হুদাও (২১)। তবে পন্থ ভরসা জোগালেন মিডল অর্ডারে। ৩১ বলের ইনিংসে মারলেন ছয়টি চার। যখন মনে হচ্ছে তাঁর ব্যাটে বড় রান আসছে, তখনই অবশ্য ফিরলেন তিনি। পাঁচে নামা স্যামসনকে অবশ্য পরিণত দেখাল। শেষ পর্যন্ত টিকে থাকায় জোর দিয়েছিলেন তিনি। ২৩ বলের ইনিংসে মারলেন দুটো চার ও একটা ছয়। ছয়ে নামা দীনেশ কার্তিক (৬) যদিও এদিন ব্যর্থ। তবে অক্ষর প্যাটেল আরও একবার স্লগে বড় শটের ক্ষমতার পরিচয় দিলেন। তাঁর ধুমধাড়াক্কা ছাড়া ১৯১ রানে পৌঁছত না ভারত।
টস জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। বৃষ্টির জন্য প্রায় পৌনে ঘণ্টা দেরিতে শুরু হয়েছিল খেলা। বাইশ গজের আর্দ্রতা কাজে লাগানোই ছিল লক্ষ্য। একই কারণে ভারতীয় দলও চেয়েছিল রান তাড়া করতে। কিন্তু ক্যারিবিয়ানরা পরে ব্যাট করে তাদের কাজটা সহজ করে দেয়। 

7th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ