বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

দাপটে জিতেও বিতর্কে
জড়ালেন রাফা নাদাল

লন্ডন: ক্যালেন্ডার স্ল্যাম পূর্ণ করতে তাঁর প্রয়োজন আর দু’টি গ্র্যান্ড স্ল্যাম জয়। সেই লক্ষ্য সামনে রেখে উইম্বলডনে তরতরিয়ে এগিয়ে চলেছেন রাফায়েল নাদাল। তৃতীয় রাউন্ডে ইতালির লরেঞ্জো সোনেগোকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন স্প্যানিশ মহাতারকা। রাফার জয় ৬-১, ৬-২ ও ৬-৪ সেটে। সোমবার শেষ ষোলোর লড়াইয়ে ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের মালিক মুখোমুখি নেদারল্যান্ডসের বটিক ভ্যান ডি জ্যান্ডসচাল্পের। তবে সহজে জিতলেও এই ম্যাচে বিতর্ক সঙ্গী হয়েছে রাফার।
তৃতীয় সেটে ৩-১ গেমে এগিয়ে থাকার সময় নাদালের একটি রিটার্ন সোনেগোর মাথায় লাগে। তারপর মরিয়া হয়ে ওঠেন সোনেগো। ঘুরে দাঁড়িয়ে ৪-৪ করেন তিনি। পয়েন্ট জেতার আনন্দে হুঙ্কারও ছাড়েন। তা ভালোভাবে নিতে পারেননি নাদাল। তিনি প্রতিপক্ষকে নেটের কাছে ডেকে শান্ত থাকার পরামর্শ দেন। ম্যাচের শেষে সোনেগো অভিযোগ করেন, ‘নাদাল কখনওই আমাকে এভাবে নেটের কাছে ডাকতে পারে না। কিছু বলার থাকলে তা আম্পায়ারকে জানাতে পারত। সেটা না করে নাদাল সরাসারি আমার একাগ্রতা নষ্টের চেষ্টা করেছে।’ গোটা ম্যাচ জুড়েই দুই খেলোয়াড়ের মধ্যে বিক্ষিপ্ত বাক্য বিনিময় হয়েছে। পরে অবশ্য নাদাল নিজের ভুল স্বীকার করেছেন। তিনি বলেন, ‘ওকে মাথা ঠান্ডা রাখতে বলেছিলাম। টেনিসের বেশ কিছু নিয়ম রয়েছে, যা সবার মানা প্রয়োজন। তবে এটা ঠিক যে সোনেগোকে নেটের কাছে ডাকা আমার উচিত হয়নি।’
একইদিনে স্টেফানোস সিসিপাসের বিরুদ্ধে বিতর্কে জড়িয়ে শিরোনামে নিক কিরগিওস। অস্ট্রেলিয়ান প্লেয়ারটি ৬-৭ (২-৭), ৬-৪, ৬-৩, ৭-৬ (৯-৭) সেটে সিসিপাসকে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছেন। তৃতীয় রাউন্ডের ম্যাচে একাধিকবার মেজাজ হারিয়েছেন গ্রিক প্লেয়ার। এমনিতেই ভদ্র প্লেয়ার হিসেবে পরিচিত সিসিপাস। তাঁকে মেজাজ হারাতে দেখে হতবাক টেনিস সার্কিট। সিসিপাসের অভিযোগ, কিরগিওস তাঁকে সারাক্ষণ কটাক্ষ করেছেন। তারই মধ্যে মহিলা সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে শীর্ষ বাছাই ইগা সুইয়াটেককে হারিয়ে বড় অঘটন ঘটান ফ্রান্সের অবাছাই খেলোয়াড় অ্যালাইজ কর্নেট। ইগার হার ৪-৬, ২-৬ সেটে। এদিকে, ওয়াকওভার পেয়ে মিক্সড ডাবলসের শেষ আটে উঠল সানিয়া-পেভিচ জুটি। মহিলাদের ডাবলস থেকে ছিটকে গিয়েছেন সানিয়া। 

4th     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ