বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

তৃতীয় রাউন্ডে নাদাল, বিদায় অ্যান্ডি মারের

লন্ডন: শীর্ষ বাছাই নোভাক জকোভিচ আগেই উঠেছেন উইম্বলডনের পুরুষ সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে। বৃহস্পতিবার দ্বিতীয় বাছাই রাফায়েল নাদালও সেই পথে এগলেন। দ্বিতীয় রাউন্ডে তিনি ৬-৪, ৬-৪, ৪-৬, ৬-৩ সেটে হারান বেরাঙ্কিস রিকার্ডাসকে। প্রথম রাউন্ডে ঘাম ঝরিয়ে জিতলেও এদিন অনায়াসেই প্রতিপক্ষকে বশ মানান রাফা। মূলত জকোভিচ এবং নাদালের মধ্যেই সীমাবদ্ধ থাকছে অল ইংল্যান্ড ক্লাবে এবারের খেতাবি অভিযান। ফরাসি ওপেন জিতে লন্ডনে হাজির হয়েছেন তিনি। ফলে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছেন স্প্যানিশ মহাতারকা। তাঁর হাঁটুর সমস্যাও এখন নেই। তাই বড় কোনও অঘটন না ঘটলে ফাইনালে মুখোমুখি হতে পারেন জকোভিচ ও রাফায়েল নাদাল।
পুরুষদের সিঙ্গলসে দু’বারের চ্যাম্পিয়ন অ্যান্ডি মারের অভিযান অবশ্য সুখের হল না। দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন ব্রিটিশ তারকা। তাঁকে ৬-৪, ৭-৬, ৬-৭, ৬-৪ সেটে হারালেন ২০তম বাছাই জন ইসনার। ৩৫ বছর বয়সি মারে দীর্ঘদিন ধরেই ভুগছেন চোট-আঘাতে। কোমরে বেশ কয়েকবার অপারেশন হয়েছে ব্রিটেনের তারকা টেনিস খেলোয়াড়ের। 
একই দিনে মহিলাদের সিঙ্গলস থেকে বিদায় নিয়েছেন ১৯ বছর বয়সি ব্রিটেনের এম্মা রাদুকানুও। ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়া তাঁকে হারালেন ৬-৩, ৬-৩ সেটে। গতবছর ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হয়ে সাড়া ফেলে দেওয়া রাদুকানু বিদায় নিলেন দ্বিতীয় রাউন্ডে। তিনি হেরেছেন দ্বিতীয় বাছাই অ্যানেট কোনটাভেটও। তবে বৃহস্পতিবার তৃতীয় রাউন্ডে উঠলেন পেট্রা কিতোভা। তিনি ৬-১, ৭-৬ সেটে হারালেন বোগদানকে।

1st     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ