বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

পাটীদারের সেঞ্চুরি, রনজি ট্রফি
খেতাবের দিকে এগচ্ছে মধ্যপ্রদেশ

বেঙ্গালুরু: হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথম দিন থেকেই জমে উঠেছিল রনজির ফাইনাল। তবে ব্যাটসম্যানদের দাপটে পাল্লা ভারী মধ্যপ্রদেশের। প্রথম ইনিংসে মুম্বইয়ের ৩৭৪ রানের জবাবে পাহাড়প্রমাণ ৫৩৬ রান তুলল চন্দ্রকান্ত পণ্ডিতের দল। যশ দুবে, শুভম শর্মার পর সেঞ্চুরি হাঁকালেন রজত পাটীদারও। ২০টি বাউন্ডারি সহ ২১৯ বলে ১২২ রানের ইনিংস খেললেন এই তরুণ ব্যাটসম্যান। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে মুম্বইয়ের সংগ্রহ ২ উইকেটে ১১৩। এখনও ৪৯ রানে পিছিয়ে তারা।
মধ্যপ্রদেশ শেষবার রনজি ট্রফির ফাইনালে খেলছিল ১৯৯৮-৯৯ সালে। কিন্তু সেবার কর্ণাটকের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় তাদের। কোনও বড় অঘটন না ঘটলে,  দীর্ঘ ২৩ বছর পর সেই আক্ষেপ মিটতে চলেছে মধ্যপ্রদেশের। তবে তাদের কাজটা মোটেই সহজ ছিল না। প্রতিপক্ষ মুম্বই ৪১ বারের চ্যাম্পিয়ন। এবারও টুর্নামেন্টের শুরু থেকে রানের বন্য বইয়ে আসছিল তাদের ব্যাটসম্যানরা। স্বাভাবিকভাবে পৃথ্বী সাউদের এগিয়ে রাখছিলেন অনেকেই। কিন্তু ফাইনালে ঘটল উলটপুরাণ। মধ্যপ্রদেশের ব্যাটসম্যানদের দাপটে নাজেহাল দশা হল মুম্বইয়ের বোলারদের। ভীত গড়ে দিয়েছিলেন যশ দুবে ও শুভম শর্মা। তৃতীয় দিনের শেষে মধ্যপ্রদেশের স্কোর ছিল ৩ উইকেটে ৩৬৮ রান। ক্রিজে ছিলেন রজত পাটীদার ও অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব। শুক্রবার সকালে ক্যাপ্টেন আদিত্য (১১) আউট হলেও পাটীদার দুরন্ত শতরান হাঁকিয়ে দলের ইনিংসকে পাঁচশোর উপর পৌঁছে দেন। শেষদিকে সারাংশ জৈনও মূলব্যান ৫৭ রান যোগ করেন।
কার্যত আশা শেষ ধরে নিয়ে দ্বিতীয় ইনিংসে অ্যাডভেঞ্চারাস ব্যাটিংয়ের পথ বেছে নেয় মুম্বই। যদি অবিশ্বাস্য কিছু ঘটে যায়, সেই আশায়। দুই ওপেনার পৃথ্বী সাউ ও যশস্বী জয়সওয়ালের দিকে তাকিয়ে ছিল মুম্বই শিবির। কিন্তু নিয়মের জাঁতাকলে ওপেন করতে পারলেন না যশস্বী। ফিল্ডিং করার সময় চোট পান তিনি। এরপর দীর্ঘসময় মাঠের বাইরে ছিলেন। তাই নিয়ম অনুযয়ী মুম্বই ইনিংসের প্রথম দু’ঘণ্টা ব্যাট হাতে নামতে পারেননি যশস্বী। অগত্যা উইকেটরক্ষক হার্দিক তামোরেকে নিয়ে ওপেন করতে নামেন পৃথ্বী। ইনিংসের শুরুটা অবশ্য মন্দ করেনি এই দুই ব্যাটসম্যান। পৃথ্বী ৪৪ ও তামোরে ২৫ রান করে আউট হন। দিনের শেষে ক্রিজে রয়েছেন আরমান জাফর (ব্যাটিং ৩০) ও সুভেদ পারকার (ব্যাটিং ৯)। রবিবার ম্যাচের শেষ দিন। ৪৯ রানের ঘাটতি মিটিয়ে দ্রুত আড়াইশো রানের লিড নেওয়াই তাদের লক্ষ্য। তারপর দিনের শেষার্ধে মধ্যপ্রদেশের দ্বিতীয় ইনিংসকে তাসের ঘরের মতো ভেঙে ফেলার আশায় মুম্বই।

26th     June,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ