বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

এবার আইস হকিতে মন
দিতে চান জনি কাউকো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপাতত ফুটবল থেকে বিশ্রাম। দেশে ফিরে আইস হকিতে মনোনিবেশ করতে চান জনি কাউকো। উত্তর গোলার্ধে অবস্থিত ফিনল্যান্ডের এখন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ফলে দেশে ফিরে আইস হকি খেলতে পারবেন তিনি। 
মঙ্গলবার এএফসি কাপের গ্রুপ পর্বে মাজিয়াকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন এটিকে মোহন বাগানের এই মিডফিল্ডার। ইন্টার জোনাল সেমি-ফাইনাল প্লে-অফে সবুজ-মেরুনের খেলা সম্ভবত সেপ্টেম্বরে। দলের সব বিদেশিই তাই ফিরে যাচ্ছেন। কোচ হুয়ান ফেরান্দোও শুক্রবার বার্সেলোনা রওনা হবেন। কলকাতা লিগ বা ডুরান্ড কাপের আগে শিবির হওয়ার সম্ভাবনা রয়েছে। 
জনি কাউকোর সঙ্গে দু’বছরের চুক্তি এটিকে মোহন বাগানরে। আগামী মরশুমেও তাই সবুজ-মেরুন জার্সি গায়ে সেরা পারফরম্যান্স মেলে ধরতে চান তিনি। তবে আপাতত মন পড়ে রয়েছে আইস হকিতেই। ইউরোয় প্রতিনিধিত্বকারী কাউকো ফিনল্যান্ডের বিভিন্ন পর্যায়ে আইস হকিতেও অংশ নিয়েছেন। স্কুল দলের অধিনায়কও ছিলেন। তাঁর কথায়, ‘ফিটনেস ধরে রাখার জন্য আইস হকি খেলতে শুরু করি। ক্রমশ ভালোবাসা বাড়ে।’ 
মাজিয়ার বিরুদ্ধে অ্যাটাকিং মিডফিল্ডারের ভূমিকা উপভোগ করেছেন কাউকো। বললেন, ‘ফুটবল শুরুর দিকে ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলেছি। খুব কঠিন ছিল কাজটা। তবে এমনও নয় যে এই পজিশনে নিজেকে সেট করতে পারিনি। কিন্তু মাজিয়ার বিরুদ্ধে খেলার পর অভূতপূর্ব তৃপ্তি পেয়েছি।’ কাউকোর লক্ষ্য, জোনাল সেমি-ফাইনাল প্লে-অফের বাধা পেরনো। 
এদিকে, রয় কৃষ্ণাকে নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেনি এটিকে-মোহন বাগান ম্যানেজমেন্ট। ৩১ মে তাঁর সঙ্গে চুক্তি শেষ হচ্ছে। একবছরের চুক্তিতেই তিনি বিশ্বাসী। তবে আগামী মরশুমে ডেভিড উইলিয়ামস এবং প্রবীর দাস যাচ্ছেন যথাক্রমে মুম্বই এবং বেঙ্গালুরুতে। বাকি ফুটবলারদের ধরে রাখার ব্যাপারে আত্মবিশ্বাসী এটিকে মোহন বাগান। এদিকে, হায়দরাবাদ থেকে আশিস রাই ও বেঙ্গালুরুর আশিক কুরিয়ান সবুজ-মেরুনে যোগ দিচ্ছেন।

26th     May,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ