বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

জিতে নক-আউটে এটিকে মোহন বাগান

মাজিয়া-২        :     মোহন বাগান -৫  

অভিজিৎ সরকার, কলকাতা: যুবভারতী ক্রীড়াঙ্গনের টানেল দিয়ে মাঠে প্রবেশের সময় ‘ভি’ সাইন দেখালেন জনি কাউকো। সঙ্গেসঙ্গে ভেসে এল সমর্থকদের উল্লাস। কথা রাখলেন ফিনল্যান্ডের মিডফিল্ডার। মঙ্গলবার তাঁর জোড়া গোলের সৌজন্যে মাজিয়াকে হারাল এটিকে মোহন বাগান।  ৩৭ মিনিটের মধ্যে কাউকোর দু’গোল। গড়লেন ম্যাচের ভবিষ্যৎ। মনবীররা প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে পারলে মালদ্বীপের ক্লাবটির লজ্জা আরও বাড়ত। বলতে দ্বিধা নেই যে, কাউকোর দাপটই উজ্জীবিত করে সহ-ফুটবলারদের। আর তারই সুফল এই সহজ জয়ে এএফসি কাপের ইন্টার জোনাল সেমি-ফাইনালে খেলা নিশ্চিত হল হুয়ান ফেরান্দো-ব্রিগেডের। গতবার এই পর্যায়ে উঠে থেমে যায় মোহন বাগানের দৌড়। তাই এবার রয় কৃষ্ণারা আরও সতর্ক। মঙ্গলবার প্রথম ম্যচে গোকুলামকে হারিয়েও স্বপ্নভঙ্গ বসুন্ধরা কিংসের।  ‘হেড টু হেড’ নিয়মে বাংলাদেশের দলকে টপকে লক্ষ্যপূরণ পালতোলা নৌকার। দু’টি দলই ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের খেলা শেষ করে। রেফারির ম্যাচ শেষের বাঁশি বাজার পর মুখ চুন করে মাঠ ছাড়লেন বসুন্ধরার ফুটবলাররা। গতবছর এই মাজিয়াকেই ৩-১ গোলে চূর্ণ করেছিলেন সবুজ-মেরুন ফুটবলাররা।
এদিন প্রথমার্ধের শুরুতে প্রতিপক্ষকে পরখ করে নেয় ফেরান্দোর দল। মাজিয়া মাঝমাঠে কোনও প্রতিরোধ ছিল না। সেই সুযোগই কাজে লাগান মনবীররা। আপফ্রন্টে কাউকো-লিস্টনের বোঝাপড়ায় আক্রমণে ছারখার হয়ে বিপক্ষ রক্ষণ। যোগ্য সহায়তা করেন রয় কৃষ্ণা। ২৬ মিনিটে তাঁরই দৌলতে ভুল ক্লিয়ারেন্স মাজিয়া গোলরক্ষকের। যে বল ধরে দ্বিতীয় পোস্টে প্লেস করেন কাউকো (১-০)। প্রথম গোলটা হজম করার পর গুটিয়ে যায় মাজিয়া। ৩৪ মিনিটে রয় কৃষ্ণার হেড বাইরে যায়। ৩৭ মিনিটে মনবীরের ব্যাকহেড ধরে দ্বিতীয় পোস্ট দিয়ে জালে রাখেন কাউকো (২-০)। 
বিরতির আগেই দীপক টাংরির ভুলে ব্যবধান কমান মাজিয়ার পেড্রো (২-১)। এই গোলের পর কাঁধ ঝাড়া দিয়ে ওঠে মালদ্বীপের ক্লাব। কিন্তু এই প্রচেষ্টা দীর্ঘস্থায়ী হয়নি। ৫৪ মিনিটে শুভাশিসের ক্রস থেকে লক্ষ্যভেদ রয় কৃষ্ণার (৩-১)। চার মিনিট পরেই ব্যবধান বাড়ান লেফট ব্যাক শুভাশিস বসু (৪-১)। তাঁকে বল বাড়িয়েছিলেন লিস্টন। এরপর আরও গোলের সুযোগ তৈরি করে মোহন বাগান। ৭১ মিনিটে বক্সের মধ্যে থেকে কার্ল ম্যাকহাগের শট মাজিয়া ডিফেন্ডারের পায়ে লেগে জালে আশ্রয় নেয় (৫-১)।  দু’মিনিট পরেই ব্যবধান কমান পেড্রো (৫-২)। তারপর দেখা গেল, মাজিয়ার দশজন ফুটবলারই রক্ষণে নেমে গিয়েছেন। শেষপর্বে রয় কৃষ্ণার হেড পোস্টে লাগে। 
এটিকে মোহন বাগান- অর্শ আনোয়ার (সুব্রত পাল), প্রীতম কোটাল, সন্দেশ ঝিংগান, শুভাশিস বসু (সুমিত রাঠি), প্রবীর দাস (উইলিয়ামস), কার্ল ম্যাকহাগ, দীপক টাংরি (লেনি), লিস্টন কোলাসো, জনি কাউকো (অভিষেক), রয় কৃষ্ণা, মনবীর সিং। 

25th     May,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ