বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

টেস্ট স্কোয়াডে চেতেশ্বর পূজারা, ব্রাত্য রাহানে
টি-২০ দলে উমরান, অর্শদীপ ও হার্দিক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উড়তা উমরান। সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে গতির বিস্ফোরণে চলতি আইপিএলকে আলোকিত করেছেন জম্মু ও কাশ্মীরের তরুণ পেসারটি। দল প্লে-অফে উঠতে না পারলেও, ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন উমরান মালিক। প্রত্যাশামতোই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে ১৮ জনের ভারতীয় দলে রয়েছেন তিনি। ক্রোড়পতি লিগের পারফরম্যান্সের সুবাদে শুধু উমরান নন, জাতীয় দলে সুযোগ পেয়েছেন অর্শদীপ সিংও। মূলত ডেথ ওভারে বোলিংয়ের জন্য তাঁকে ভাবা হচ্ছে। কামব্যাক করেছেন হার্দিক পান্ডিয়া। তাঁর নেতৃত্বে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে প্লে-অফে জায়গা করে নিয়েছে গুজরাত টাইটান্স। তবে টি-২০ স্কোয়াডে বড় চমক অবশ্যই দীনেশ কার্তিক। অস্তমিত সূর্যের মতো তিনি কেরিয়ারের শেষলগ্নে আলো ছড়াচ্ছেন। আরসিবি’র জার্সি গায়ে ফিনিশারের ভূমিকায় সফল ডিকে। কিন্তু প্রশ্ন উঠছে, চেতন শর্মার নেতৃত্বে জাতীয় নির্বাচকরা যদি সামনের দিকে তাকাতে চান, তাহলে দীনেশ কার্তিকের মতো ‘বুড়ো’ ঘোড়ার উপর বাজি ধরা কতটা যুক্তিগ্রাহ্য? সেক্ষেত্রে ঋদ্ধিমান সাহা কী অন্যায় করলেন? আইপিএল মঞ্চে তিনিও তো বেশ সফল। তার পরেও টেস্ট দলে সুযোগ পাননি পাপালি। এক্ষেত্রে বোর্ডের যুক্তি, তাঁরা নাকি ভবিষ্যতের কথা ভাবছেন। এই ছেঁদো যুক্তি মানতে নারাজ ঋদ্ধির অনুগামীরা। পারফরম্যান্সই যদি ভারতীয় দলে সুযোগ পাওয়ার মাপকাঠি হয়, তাহলে টি-২০ স্কোয়াডে ওপেনার হিসেবে তো ঋদ্ধিকে রাখা যেতো, প্রশ্ন তুলছে বঙ্গীয় ক্রিকেট মহল।
রোহিত শর্মা, বিরাট কোহলির মতো তারকাদের বিশ্রাম দেওয়া হয়েছে টি-২০ সিরিজে। তাই ফের নেতৃত্বে লোকেশ রাহুল। দ্বিতীয় ওপেনার হিসেবে ঈশান কিষানেই ভরসা রেখেছেন নির্বাচকরা। যদিও মুম্বই ইন্ডিয়ান্সের ব্যর্থতার জন্য অনেকেই তাঁকে দায়ী করছেন। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত সিরিজে বাকি ছিল একটি টেস্ট। সেই ম্যাচটাই বার্মিংহামে খেলবে ভারত, যা শুরু হবে ১ জুলাই। এই টেস্টকে পাখির চোখ করেছে টিম ইন্ডিয়া। শুভমান গিলকে নেওয়া হয়েছে মায়াঙ্ক আগরওয়ালের জায়গায়। অজিঙ্কা রাহানে দলে ফিরতে না পারলেও কাউন্টিতে ভালো খেলার পুরস্কার পেয়েছেন চেতেশ্বর পূজারা।
টি-২০ স্কোয়াড: লোকেশ রাহুল (ক্যাপ্টেন), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, দীপক হুদা, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, বেঙ্কটেশ আয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্শল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।
টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা।

23rd     May,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ