বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

পাঞ্জাবকে হারিয়ে চতুর্থ
স্থানে দিল্লি ক্যাপিটালস

মুম্বই: মরণ-বাঁচন ম্যাচে পাঞ্জাব কিংসকে ১৭ রানে বশ মানাল দিল্লি ক্যাপিটালস। এই জয়ের সুবাদে প্লে-অফের লড়াইয়ে টিকে থাকলেন  ঋষভ পন্থরা। ১৩ ম্যাচে দিল্লির ঝুলিতে ১৪ পয়েন্ট। তারা উঠে এল চতুর্থ স্থানে। এদিন হারায় পাঞ্জাবের (১৩ ম্যাচে ১২) আশা কার্যত শেষ হয়ে গেল।
জয়ের জন্য ১৬০ রান প্রয়োজন ছিল পাঞ্জাব কিংসের। ঝড়ের গতিতে শুরু করেছিলেন ওপেনার জনি বেয়ারস্টো। কিন্তু ১৫ বলে ২৮ রান করে নর্তজের বলে অক্ষর প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। ষষ্ঠ ওভারে শার্দূল ঠাকুর পর পর তুলে নেন রাজাপাকসে (৪) ও ধাওয়ানের (১৯) উইকেট। এর পরেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাঞ্জাবের ব্যাটিং। মায়াঙ্ককে খাতা খোলার সুযোগ দেননি অক্ষর প্যাটেল। অষ্টম ওভারে কুলদীপ যাদবের বলে লিভিংস্টোন (৩) কট বিহাইন্ড হতেই পাঞ্জাবের জয়ে আশা শেষ হয়ে যায়। জীতেশ শর্মা (৪৪) ও রাহুল চাহার (অপরাজিত ২৫) কিছুটা লড়লেও, তা ম্যাচ জেতার পক্ষে যথেষ্ট ছিল না। ১৪২-৯ রানেই থেমে যায় পাঞ্জাবের লড়াই। শার্দূল একাই নেন চার উইকেট। দুই স্পিনার অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব দু’টি করে উইকেট ঝুলিতে পুরেছেন। 
টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দিল্লিও। প্রথম বলেই ডেভিড ওয়ার্নার আউট হন। তারপর মিচেল মার্শ ও সরফরাজ খান পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেন পাঞ্জাবের বোলারদের সামনে। কিন্তু ঝুঁকিপূর্ণ শট খেলতে গিয়েই বিপদে পড়েন সরফরাজ। ৩২ রানে অর্শদীপের বলে তিনি আউট হন। তবে মার্শ একপ্রান্তে রানের গতি সচল রাখেন। চার নম্বরে নেমে তাঁকে কিছুটা সঙ্গ দেন ললিত যাদব (২৪)। হতাশ করেন অধিনায়ক ঋষভ পন্থ। তিন বলে সাত রান করে তিনি লিভিংস্টোনের শিকার। বড় শট খেলার সুনাম রয়েছে রভম্যান পাওয়েলের (২)। কিন্তু তিনিও লিভিংস্টোনের স্পিনে পরাস্ত হন। 
একটা সময় ১৩ ওভারে দিল্লির স্কোর ছিল ৪ উইকেটে ১০৯। অনেকেই ভেবেছিলেন, শেষ দিকে ঝোড়ো ব্যাটিংয়ে স্কোর অনেকটাই বাড়িয়ে নেবে দিল্লির ব্যাটসম্যানরা। কিন্তু তা হয়নি। মার্শ ৬৩ রানে আউট হওয়ার পর রানের গতি অনেকটাই মন্থর হয়ে পড়ে। অক্ষর প্যাটে ১৭ রানে অপরাজিত থাকেন। দিল্লি শেষ দু’ওভারে যোগ করে মাত্র দশ রান। ৪ ওভারে মাত্র ২৭ রান দিয়ে লিভিংস্টোন তুলে নেন তিনটি উইকেট। দারুণ বল করেন তরুণ পেসার অর্শদীপ সিংও (৩-৩৭)। যদিও তাঁদের সেই লড়াই প্রাপ্য সম্মান পায়নি। 

17th     May,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ