বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ক্যামেরুনে স্টেডিয়ামের
বাইরে পদপিষ্ট হয়ে মৃত ৮

ইয়াউন্ডে: মর্মান্তিক দুর্ঘটনা ঘটল আফ্রিকা কাপ অব নেশনস টুর্নামেন্টে। সোমবার ক্যামেরুন বনাম কোমোরস ম্যাচ চলাকালীন ইয়াউন্ডে ওলেম্বে স্টেডিয়ামের বাইরে পদপিষ্ট হয়ে প্রাণ হারালেন ৮ জন সমর্থক। আহতের সংখ্যা প্রায় ৫০। গোটা ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে ক্যামেরুন ফুটবল মহলে। প্রয়াত সমর্থকদের উদ্দেশে শোকজ্ঞাপন করেছেন দেশের স্বাস্থ্যমন্ত্রী মানাউদা মালাচি। তিনি টুইট করে জানান, ‘আহত প্রতিটি সমর্থকের চিকিৎসার যাবতীয় দায়ভার সরকার বহন করবে।’ 
সোমবার আফ্রিকা কাপ অব নেশনস টুর্নামেন্টের প্রি কোয়ার্টার-ফাইনালে কোমোরসের মুখোমুখি হয়েছিল হোম টিম ক্যামেরুন। প্রিয় দলের খেলা দেখতে স্টেডিয়ামেই বাইরে তৈরি হয় উপচে পড়া ভিড়। করোনার কারণে স্টেডিয়ামে মোট আসনের ৬০ শতাংশ দর্শকের প্রবেশের অনুমতি ছিল। তবে আকাশচুম্বী চাহিদার জন্য তা বাড়িয়ে ৮০ শতাংশ করা হয়। স্টেডিয়ামের দক্ষিণ গেটের বাইরে দর্শকদের হুড়োহুড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে মাটিতে পড়ে যান অনেকে। এই কারণেই পদপিষ্ট হয়ে ৮ জনের মৃত্যু হয়। কর্তব্যরত পুলিস দ্রুত জায়গা ফাঁকা না করলে এই সংখ্যা বাড়তেই পারত। নিরাপত্তারক্ষীদের উদ্যোগে আহতদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তবে হঠাৎ কেন স্টেডিয়ামের বাইরে উত্তেজনা ছড়াল, তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে আফ্রিকান ফুটবল কনফেডারেশন।
জানা গিয়েছে, মৃতদের মধ্যে চারজন পুরুষ, দুই মহিলা ও একজন শিশু রয়েছে। অষ্টম মৃতদেহটি সঙ্গেসঙ্গে তাঁর পরিবার নিয়ে চলে যায়। আফ্রিকা কাপ অব নেশনস আয়োজক কমিটির মুখপাত্র জানান, ‘প্রশাসন তদন্ত শুরু করেছে।’ উল্লেখ্য, ২০১৯ সালে ক্যামেরুনে টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল। তবে সব স্টেডিয়ামে তৈরি না হওয়ায় তা মিশরে স্থানান্তরিত করা হয়। সোমবারের ঘটনার পর স্টেডিয়াম চত্বরে নিরাপত্তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

26th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ