বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টন
লক্ষ্য সেনের লক্ষ্যভেদ

 

নয়াদিল্লি: ইন্ডিয়া ওপেনের সিঙ্গলসে জয়ের পতাকা ওড়ালেন ভারতেরই লক্ষ্য সেন। একইদিনে ডাবলস খেতাব জিতলেন সাত্ত্বিকসাইরাজ র‌্যানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি। দেশের প্রতিভাবান ব্যাডমিন্টন প্লেয়ার লক্ষ্য রবিবার ফাইনালে স্ট্রেট গেমে হারান একদা বিশ্বচ্যাম্পিয়ন সিঙ্গাপুরের লো কিন ইউ’কে। খেলার ফল ২৪-২২, ২১-১৭। জীবনের প্রথম সুপার ৫০০ খেতাব জিতলেন আলমোড়া থেকে উঠে আসা লক্ষ্য। এটাই আপাতত তাঁর জীবনে সেরা সাফল্য। উত্তরাখণ্ডের লক্ষ্য সেনের ট্রফি ক্যাবিনেটে রয়েছে আরও দু’টি সুপার ১০০ খেতাব। 
২০ বছর বয়সি এই খেলোয়াড় গত মাসে স্পেনে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন। এদিন রাজধানীর কোর্টে পঞ্চম বাছাই শাটলারের বিরুদ্ধে জিততে ৫৪ মিনিট সময় নেন লক্ষ্য। ফাইনালে গত বছর অনুষ্ঠিত ডাচ ওপেনের পুনরাবৃত্তি হল। লো এবং লক্ষ্য’র মুখোমুখি সাক্ষাতে ফল এখন ২-২। রবিবার দিল্লির কোর্টে দুরন্ত মুভমেন্ট, অ্যাটাকিং শট ও পাঞ্চ উইনার লক্ষ্যকে নিয়ে যায় জয়ের দোরগোড়ায়। দু’টি গেমেই সিঙ্গাপুরের লো কিন ইউ লড়াই দিলেও শেষ রক্ষা করতে পারেননি। 
এদিন ডাবলস ফাইনালে সাত্ত্বিক ও চিরাগ জুটি হারিয়েছেন তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন ইন্দোনেশিয়ার মহম্মদ এহসান ও হেন্ড্রা সেটিয়াওয়ানকে। খেলার ফল ২১-১৬, ২৬-২৪। ইন্ডিয়া ওপেনে এই প্রথম কোনও ভারতীয় জুটি চ্যাম্পিয়ন হল।  ২০১৯ সালে থাইল্যান্ড ওপেনে সেরার মুকুট পরেছিলেন সাত্ত্বিক ও চিরাগ জুটি। একই বছরে তাঁরা ফ্রেঞ্চ ওপেনের ফাইনাল খেলেন। গোলকোস্ট কমনওয়েলথ গেমসের রুপোও রয়েছে এই ভারতীয় জুটির ঝুলিতে। এবার তাঁদের লক্ষ্য, ২০২২ কমনওয়েলথ ও এশিয়ান গেমসে পদক জয়।

17th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ