বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

টানা দু’টি ম্যাচে হার মোহন বাগানের
ক্রমশই ব্যর্থতার অতলে পালতোলা নৌকা

জামশেদপুর এফসি- ২  : এটিকে মোহন বাগান- ১
(লেন, অ্যালেক্স)                                   (প্রীতম)

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলে পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে বিপদ ডেকে আনলেন কোচ হাবাস। সোমবার মারগাওয়ে জামশেদপুর এফসি’র কাছে ১-২ ব্যবধানে হারল তাঁর দল। টানা দু’টি ম্যাচ হেরে আপাতত লিগ টেবিলের পঞ্চম স্থানে এটিকে মোহন বাগান। মুম্বই ম্যাচের হার থেকে কোনও শিক্ষাই নেননি স্প্যানিশ কোচ। জামশেদপুরের আপফ্রন্টে ইগর অ্যাঙ্গুলো ও স্টুয়ার্টের মতো দু’জন বিদেশি থাকলেও মোহন কোচ দল সাজিয়েছিলেন ৩-৪-২-১ ফর্মেশনে। রক্ষণে ছন্দ হারানো প্রীতম-আশুতোষের সঙ্গে খেলালেন অনভিজ্ঞ সুমিত রাঠিকে।  সামনে জোড়া ব্লকার হিসেবে ম্যাকহ্যাগ ও লেনি। দু’জনেই বেশ মন্থর। জামশেদপুরের দুই প্রান্ত দিয়ে দ্রুত গতিতে আক্রমণে উঠলেন লেন ডংগেল ও কোমল থাটাল। ফলে শুরু থেকেই  বাগান রক্ষণ বে-আব্রু হয়ে পড়ে। ৩ মিনিটে কোমল থাটালের কোনাকুনি পাস ফ্লিক করতে ব্যর্থ অ্যাঙ্গুলো। মিনিট চারেক পরে বোমাসের ফ্রি-কিকে পা ছোঁয়াতে পারেননি রয় কৃষ্ণা। প্রথমার্ধে মোহন বাগান এক স্ট্রাইকারে খেলায় জামশেদপুর রক্ষণের কাজ অনেক সহজ হয়ে যায়। ৩৭ মিনিটে জিতেন্দ্র সিংয়ের বাড়ানো বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে জাল কাঁপান লেন (১-০)। ৪২ মিনিটে রয় কৃষ্ণার  চমৎকার প্লেসিং  জামশেদপুরের গোলরক্ষক রেহনেশের হাতে লেগে গোললাইন পেরনোর মুহূর্তে ক্লিয়ার করেন সাবিয়া।
সবুজ-মেরুনের গেমমেকার বোমাসকে রোখার দায়িত্বে ছিলেন প্রাক্তন এটিকে মোহন বাগান মিডফিল্ডার প্রণয় হালদার। ৭৫ মিনিটে দু’জনকে কাটিয়ে গতি বাড়ানোর সময় বক্সের বাইরে বোমাসকে পিছন থেকে ট্যাকল করেন প্রণয়। মোহন বাগানের বিদেশি মিডিওটি তাঁকে প্রত্যাঘাত করেন।  দু’জনকেই হলুদ কার্ড দেখতে হয়। তবে প্রণয়কে লাল কার্ড দেখানো উচিত ছিল। ৭৯ মিনিটে নিজেদের বক্সে উড়ে আসা বল ক্লিয়ার করার সময় হ্যান্ডবল হয় জামশেদপুরের স্টুয়ার্টের। কিন্তু রেফারি মোহন বাগানকে পেনাল্টি থেকে বঞ্চিত করেন। ৮৪ মিনিটে দ্বিতীয় গোল হজম করে হাবাস-ব্রিগেড। তিন ডিফেন্ডারের সামনে থেকে বাঁ পায়ের শটে অমরিন্দরকে হার মানান অ্যালেক্স (২-০)। মিনিট পাঁচেক পরে ব্যবধান কমায় মোহন বাগান। বাঁ দিক থেকে বোমাসের ক্রস আশুতোষ মেহতার পায়ে লেগে গোললাইন অতিক্রমের মূহূর্তে প্রীতমের পা স্পর্শ করে (২-১)। তবে এই পর্বে সবুজ-মেরুন রাইট ব্যাকটি অফ-সাইডে ছিলেন। ম্যাচের পর রেফারির প্রবল সমালোচনা করেছেন হাবাস। 

এটিকে মোহন বাগান: অমরিন্দর, আশুতোষ, প্রীতম, সুমিত (প্রবীর), মনবীর (লিস্টন), ম্যাকহ্যাগ (উইলিয়ামস), লেনি, শুভাশিস, কাউকো, বোমাস, রয় কৃষ্ণা।

7th     December,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ