বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

বৃষ্টিতে বাতিল বিরাটদের অনুশীলন

মুম্বই: রাত পোহালেই শুরু দ্বিতীয় টেস্ট। কিন্তু ভারতীয় টিম ম্যানজেমেন্ট এখনও প্রথম একাদশ গড়তে গিয়ে হিমশিম খাচ্ছে। তার একটা বড় কারণ অবশ্যই ক্যাপ্টেন বিরাট কোহলির কামব্যাক। টি-২০ বিশ্বকাপের পর তিনি বিশ্রাম নিয়েছিলেন। খেলেননি কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজ ও প্রথম টেস্টে। কোহলি কার জায়গায় খেলবেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। ফর্মে না থাকা অজিঙ্কা রাহানে কি বাদ পড়বেন? নাকি কোপ পড়বে চেতেশ্বর পূজারার ঘাড়ে? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতীয় সমর্থকদের মনে।
তবে বুধবার ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বোলিং কোচ পরশ মামরের কথা শুনে মনে হল, রাহানে, পূজারার মতো সিনিয়রদের উপর টিম ম্যানেজমেন্টের আস্থা এখনও অটুট। পরশের কথায়, ‘রাহানে ও পূজারা দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার। ওদের পাশে রয়েছে গোটা দল। খুব তাড়াতাড়ি দুই ক্রিকেটার ফর্মে ফিরবে বলে আমরা আশা করছি।’ মাম্বরের কথা ধরে বলা যায়, মুম্বই টেস্টে রাহানে, পূজারা খেলবেন। তাহলে বাদ পড়বেন কে? শ্রেয়স আয়ার কানপুর টেস্টে দুই ইনিংসেই দুর্দান্ত ব্যাট করেছিলেন। তাঁকে বসিয়ে দিলে সমালোচনার ঝড় উঠবে। সেটা একেবারেই চাইবেন না কোচ রাহুল দ্রাবিড়। তাই সাপও মরে লাঠি না ভাঙে, এমন উপায় খুঁজে বের করার চেষ্টা চলছে। শোনা যাচ্ছে, মায়াঙ্ক আগরওয়াল কিংবা শুভমান গিলের মধ্যে একজনকে বসানো হতে পারে। কিন্তু সেটা হলে ওপেন করার লোক কথায়? লোকেশ রাহুল, রোহিত শর্মা খেলছেন না। সূত্রের খবর, ঋদ্ধিমান সাহা ঘাড়ের ব্যথায় কাবু। তা নিয়েই কানপুরে দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাট করেছিলেন। মুম্বই টেস্টে হয়তো তিনি খেলতে পারবেন না। তাহলে খেলবেন কেএস ভরত। যিনি ঘরোয়া ক্রিকেটে ৭০টির বেশি ম্যাচে ওপেন করেছেন। আর সেটা হলে ব্যাটিং অর্ডারেও সমস্যা মিটবে। কোহলি চার নম্বরে নামবেন। পাঁচে রাহানে ও ছয়ে শ্রেয়স। ভারতীয় দলে আরও পরিবর্তনের সম্ভাবনা থাকছে। ইশান্ত শর্মার জায়গায় খেলতে পারেন মহম্মদ সিরাজ কিংবা প্রসিদ্ধ কৃষ্ণা। 
বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুশীলন করার কথা ছিল কোহলিদের। কিন্তু অসময়ের বৃষ্টিতে তা ভেস্তে যায়। আগামী দু’দিন বানিজ্যনগরীতে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তাই কিউয়িদের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক টেস্ট খেলতে নামার আগে কোহলিরা গা ঘামানোর সুযোগ পাবেন কিনা সেটা বলা কঠিন। শুধু তাই নয়, বৃষ্টি বাধ সাধতে পারে ম্যাচেও।

2nd     December,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ