বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

পাঁচ গোলও দিতে পারত মোহন বাগান

দীপেন্দু বিশ্বাস: প্রথম ২৩ মিনিটে তিন গোল। প্রারম্ভিক পর্বে হাবাসের দল পরখ করে নেয় প্রতিপক্ষকে। শুরু থেকেই হুগো বোমাসকে থামাতে বড় বেশি তৎপর দেখায় ইস্ট বেঙ্গল ফুটবলারদের। আর সেই সুযোগে ১০ মিনিটের স্পেলে মোহন বাগান জার্সিধারীরা ম্যাচের ভাগ্য গড়ে দেয়। জমিতে বল রেখে খেলেই বাজিমাত কৃষ্ণাদের। গত কয়েক বছর একই দল ধরে রাখার সুফল পেলেন হাবাস। তাঁর দলের ঝাঁঝ সামলানোর ক্ষমতা এই ইস্ট বেঙ্গলের নেই। টমিস্লাভ কিংবা পর্চে মধ্যমমানের স্টপার। মাঝমাঠে বাঁধুনি আনতে ড্যারেন সিডলকে নামিয়েছিলেন ডিয়াজ। তবে লাভের লাভ কিছু হয়নি। 
ডার্বি অধিকাংশ সময়েই ফিফটি-ফিফটি। কিন্তু শক্তি ও বোঝাপড়ার নিরিখে চিরপ্রতিদ্বন্দ্বীর থেকে অনেকটাই এগিয়ে মোহন বাগান। রয় কৃষ্ণা, হুগো বোমাসরা এই ম্যাচ ৫-০ ব্যবধানেও জিততে পারত। তবে দ্বিতীয়ার্ধে হাবাসের দল প্রত্যাশার চেয়েও বেশি রক্ষণাত্মক খেলেছে। পক্ষান্তরে কিয়াম, আদিল খানরা নামতে ইস্ট বেঙ্গলের খেলায় কিছুটা উন্নতি ঘটে। তবে ইতিবাচক কোনও সুযোগ তারা পায়নি।
ইস্ট বেঙ্গলের পেরোসেভিচকে এদিন চমৎকারভাবে সামলেছে কার্ল ম্যাকহ্যাগ। দ্বিতীয়ার্ধে মনবীর ও রয় কৃষ্ণা সহজ সুযোগ নষ্ট না করলে ইস্ট বেঙ্গল সমর্থকদের লজ্জা আরও বাড়ত। সুভাষ ভৌমিক-শ্যাম থাপাদের কৃতিত্ব অক্ষত থাকার জন্য কিছুটা কৃতিত্ব দিতে হবে পরিবর্ত গোলরক্ষক শুভম সেনকে। শেষ মুহূর্তে বক্সের মধ্যে রয় কৃষ্ণাকে করা আদিল খানের ট্যাকল অনেকদিন মনে থাকবে। জানি না কেন, ম্যানুয়েল ডিয়াজ এদিন প্রথম একাদশে কেন চারটি পরিবর্তন করলেন। ইস্ট বেঙ্গলের ডিফেন্ডারদের মধ্যে তাই বোঝাপড়ার অভাব সুস্পষ্ট। মনবীর, কৃষ্ণা, বোমাসরা ভালো খেললেও আমার নজর কেড়েছে জনি কাউকো। আগামী দিনে ও দলের বড় সম্পদ হয়ে উঠবে।

28th     November,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021