বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

অস্ট্রেলিয়াকে সহজেই হারাল টিম ইন্ডিয়া
বল করলেন বিরাট, নেতৃত্ব দিলেন রোহিত

 

দুবাই: প্রথমে ইংল্যান্ড। তারপর অস্ট্রেলিয়া। পরপর দু’টি প্রস্তুতি ম্যাচ সহজে জিতে মনোবল অনেকটাই বাড়িয়ে নিল ভারত। তবুও ষষ্ঠ বোলার নিয়ে অস্বস্তি চেপে রাখতে পারলেন না রোহিত শর্মারা। বুধবার ক্যাঙারু বাহিনীর বিরুদ্ধে ভারতকে নেতৃত্ব দেন রোহিত শর্মা। বিরাট কোহলি ব্যাট করেননি। তবে চমক দিয়েছেন বল হাতে। অস্ট্রেলিয়ার ইনিংসের সপ্তম ওভারে প্রথমবার তিনি বোলিং করেন। দেন মাত্র চার রান। ফের ত্রয়োদশ ওভারে হাত ঘুরিয়ে মাত্র আট রান ব্যয় করেন ভিকে। আসলে ষষ্ঠ বোলারের অভাব ঢাকতেই কোহলি নিজেকে তৈরি রাখছেন বলে মত ওয়াকিবহাল মহলের। সমস্যা মূলত হার্দিক পান্ডিয়াকে নিয়ে। তিনি বল করছেন না। ব্যাটসম্যান হিসেবেই খেলছেন। একান্তই যদি হার্দিক হাত ঘোরাতে না পারেন, তাহলে পার্টটাইম স্পিনার হিসেবে কোহলি কিংবা অন্য কেউ বল করতে পারেন। 
টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৫ উইকেটে ১৫২ রান তোলে। গত ম্যাচে ভারতীয় বোলারদের অনেকেই আশানুরূপ পারফরম্যান্স মেলে ধরতে ব্যর্থ হয়েছিলেন। সেই খামতি এই ম্যাচে মেটাতে সফল ভুবনেশ্বর কুমাররা। ১১ রানে ৩ উইকেটে হারিয়ে বেশ চাপে পড়ে যায় অজি ব্রিগেড। কিন্তু স্টিভ স্মিথ (৫৭), গ্লেন ম্যাক্সওয়েল (৩৭) অভিজ্ঞতাকে পুঁজি করে দলকে বিপদের মুখ থেকে টেনে তোলেন। ২৫ বলে ৪১ রানে অপরাজিত থাকেন মার্কাস স্টোইনিস। ভারত চার স্পিনার নিয়ে মাঠে নেমেছিল। পাকিস্তানের বিরুদ্ধে কাদের খেলানো হবে, সেটাই ঠিক করে ফেলতে চেয়েছিলেন কোচ রবি শাস্ত্রী। হতাশ করেছেন বরুণ চক্রবর্তী (২-০-২৩-০), রবীন্দ্র জাদেজা (৪০-৩৫-১)। তুলনায় ভালো বল করেছেন রবিচন্দ্রন অশ্বিন (২/৮), রাহুল চাহার (১/১৭)।
জবাবে ১৭.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের কড়ি জোগাড় করে নেয় টিম ইন্ডিয়া। ওপেনার লোকেশ রাহুল ৩৯ রানে আউট হন। রোহিত শর্মা ছিলেন মেজাজে। ৪১ বলে ৬০ রান করে মাঠ থেকে অবসৃত হন তিনি। ৩৮ রানে অপরাজিত থাকেন সূর্যকুমার যাদব। এই পারফরম্যান্সের সুবাদে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর খেলার সম্ভাবনা বাড়ল। হার্দিক পান্ডিয়া ৮ বলে ১৪ রানে অপরাজিত থাকেন।

21st     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021