বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

২৩ জনের দল ঘোষণা ইগর স্টিমাচের
করোনার জেরে স্যাফ থেকে
ছিটকে গেলেন অমরিন্দর সিং

নয়াদিল্লি: স্যাফ ফুটবলের জন্য ২৩ সদস্যের দল বেছে নিলেন ভারতের কোচ ইগর স্টিমাচ। ১ অক্টোবর মালদ্বীপে শুরু হচ্ছে এই আন্তর্জাতিক প্রতিযোগিতা। এর আগে নেপালের বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচে ভারত একটিতে জিতেছে। অন্যটি ড্র হয়েছে। সেই দল থেকে বাদ গিয়েছেন ডিফেন্ডার আকাশ মিশ্র, মিডফিল্ডার বিপিন সিং ও প্রণয় হালদার। দলে নেই দেশের সেরা ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গানও। ক্রোয়েশিয়ার ক্লাবে খেলতে গিয়ে তিনি চোট পেয়েছেন। পুরোপুরি সুস্থ না হওয়ায় তাঁকে দলে রাখেননি ইগর স্টিমাচ। ঘোষিত দলে প্রথমে সুযোগ পেয়েছিলেন এটিকে মোহন বাগানের গোলরক্ষক অমরিন্দর সিং।  তারপরই তাঁর করোনা ধরা পড়ে। যার জেরে দল থেকে ছিটকে যান তিনি। তাঁর পরিবর্তে স্কোয়াডে জায়গা পেয়েছেন ধীরাজ সিং। 
এএফসি কাপের জোনাল সেমি-ফাইনালে আল নাসাফের বিরুদ্ধে ছ’গোলে বিধস্ত হলেও এটিকে মোহন বাগানের চার ফুটবলার রয়েছেন স্যাফ কাপের দলে। তাঁরা হলেন প্রীতম, শুভাশিস, লিস্টন ও মনবীর। বেঙ্গালুরু এফসির চার ফুটবলার জায়গা পেয়েছেন ভারতীয় দলে। মুম্বই সিটি এফসি, এফসি গোয়া আর চেন্নাইয়ান এফসির তিন ফুটববলার আছেন জাতীয় দলে। কেরল ব্লাস্টার্স ও হায়দারাবাদ এফসির দুই জন খেলোয়াড় দলে ডাক পেয়েছেন। জামশেদপুর এফসির ফারুখ চৌধুরি এই তালিকায় রয়েছেন। আইএসএলের ১১টি দলের মধ্যে ইস্ট বেঙ্গল, ওড়িশা এফসি এবং নর্থ-ইস্ট ইউনাইটেডের কোনও খেলোয়াড় জাতীয় দলে নেই। কয়েকদিন আগে ফেডারেশন অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়দের ডেকেছে শিবিরে। সেখানেও নেই লাল-হলুদের কোনও ফুটবলার।  এই তথ্যগুলিই প্রমাণ করে দিচ্ছে, এসসি ইস্ট বেঙ্গলের স্বদেশি ফুটবলারদের পছন্দ নয় ক্রোয়েশিয়ান কোচের। ভারতের ফুটবলার ও সাপোর্ট স্টাফরা সোমবার বেঙ্গালুরুতে যোগ দেবেন। পরেরদিন মালদ্বীপ রওনা দেবেন তাঁরা। একইদিনে কোচ ইগর স্টিমাচ ও টেকলিক্যাল স্টাফরা সরাসরি মালদ্বীপ পৌঁছবেন। স্যাফ ফুটবলে ভারতের প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা ও আয়োজক মালদ্বীপ। প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। তারপর সেরা দু’টি দল মুখোমুখি হবে ফাইনালে। ৪ আগস্ট বাংলাদেশের বিরুদ্ধে অভিযান শুরু করছে ভারত। ৭ অক্টোবর শ্রীলঙ্কার সামনে সুনীল ছেত্রীরা। ১০ অক্টোবর নেপালের বিরুদ্ধে খেলবে স্টিমাচ-ব্রিগেড। ১৩ অক্টোবর মালদ্বীপের মুখোমুখি ভারত। প্রথম দু’টি ম্যাচ শুরু বিকেল ৪-৩০ মিনিটে। ভারতের শেষ দু’টি ম্যাচ রাতে খেলবেন সুনীলরা। ভারত সাতবার স্যাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। ভারতের কোচ স্টিমাচ বলেন, ‘স্যাফে খেলার জন্য মুখিয়ে রয়েছি। আমাদের কাছে আগামী চার-পাঁচটি ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে ২০২২ সালে এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে খেলতে নামার আগে দলটাকে দেখে নেওয়াই আমার লক্ষ্য।’
ভারতীয় দল: গোলরক্ষক- গুরপ্রীত সিং, ধীরাজ সিং, বিশাল কেইথ। ডিফেন্ডার: প্রীতম কোটাল, সেরিটন ফার্নান্ডেজ, চিংলেনসানা সিং, রাহুল ভেকে, শুভাশিস বসু, মন্দার রাও দেশাই। মিডফিল্ডার: উদান্তা সিং, ব্র্যান্ডন ফার্নান্ডেজ, লালেংমাউইয়া, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, জিকসন সিং, গ্লেন মার্টিন্স, সুরেশ সিং, লিস্টন কোলাসো, ইয়াসির মহম্মদ। ফরোয়ার্ড: মনবীর সিং, রহিম আলি, সুনীল ছেত্রী ও ফারুখ চৌধুরি।

27th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021