বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

নেইমারের বিরুদ্ধে পাস না বাড়ানোর অভিযোগ!
জয়ের দিনে পিএসজি’র
অস্বস্তি বাড়ালেন এমবাপে

পিএসজি- ২                :               মঁপেলিয়- ০

প্যারিস: লায়োনেল মেসির আগমনের পর থেকেই পিএসজি’তে ক্রমশ কমছিল তাঁর প্রতিপত্তি ও জনপ্রিয়তা। যার জেরে একটা সময় কিলিয়ান এমবাপের দল ছাড়া নিয়েও জল্পনা ছড়িয়ে পড়ে। ফরাসি তারকা উইঙ্গারটিকে পেতে আগ্রহ দেখিয়েছিল রিয়াল মাদ্রিদ। যদিও শেষ পর্যন্ত পিএসজি’তেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। তবে দলের সঙ্গে এমবাপে যে পুরোপুরি মানিয়ে নিতে পারছেন না, তা শনিবার মঁপেলিয় ম্যাচের পর ফের বোঝা গেল। ঘরের মাঠে ২-০ ব্যবধানে জয় পেয়েছে মরিসিও পোচেত্তিনোর দল। টানা আট ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষস্থান দরে রাখল পিএসজি। ম্যাচের দুই গোলদাতা ইদ্রিসা গুয়ে ও জুলিয়ান ড্রাক্সলার। তবে মসৃণ জয়ের দিনেও তাল কাটল এমবাপে-নেইমারের মধ্যে তৈরি হওয়া নতুন বিতর্কে। এদিন ম্যাচের ৮৮ মিনিটে মাঠ ছাড়ার সময় বেশ অসন্তুষ্ট ছিলেন ফরাসি উইঙ্গারটি। রিজার্ভ বেঞ্চে বসে সতীর্থ গুয়ের কাছে সেই অসন্তোষের কথা তিনি ব্যক্তও করেন। এমবাপের দাবি, নেইমার নাকি তাঁকে বল বাড়ান না! নিমেষের মধ্যে এমবাপের সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। স্বাভাবিক ভবেই অস্বস্তি বাড়ে পিএসজি শিবিরে।
একই দলের দুই তারকার ব্যক্তিত্বের সংঘাত ফুটবল জগতে নতুন কোনও কথা নয়। নতুন নয় সতীর্থদের সঙ্গে এমবাপের ঝামেলাও। ইউরো কাপের আগে জাতীয় দলের সহ-খেলোয়াড় অলিভার জিরুকে নিয়ে সাংবাদিক বৈঠকে অবাঞ্ছিত মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। আর এবার নেইমারের বিরুদ্ধে তুললেন পাস না বাড়ানোর অভিযোগ। ম্যাচের ১৪ মিনিটে ডি মারিয়ার পাস থেকে দলকে এগিয়ে দেন ইদ্রিসা গুয়ে। এরপর ৮৯ মিনিটে দলের তিন পয়েন্ট নিশ্চিত করেন পরিবর্ত হিসেবে মাঠে নামা জুলিয়ান ড্রাক্সলার। নেইমারের সাজিয়ে দেওয়া পাস থেকে জাল কাঁপান জার্মান মিডিওটি। আর এই গোলের পরেই দেখা যায়, রিজার্ভ বেঞ্চে বসেই কিছু বলতে থাকেন এমবাপে। সম্ভবত পাশে থাকা গুয়েকে তিনি বোঝাতে চাইছিলেন, নেইমার কেন আমাকে পাস বাড়ায় না?
গত কয়েক মরশুমে পিএসজি’র সাফল্যের অন্যতম কারিগর ছিলেন এমবাপে ও নেইমার। আক্রমণভাগে দুই তারকার বোঝাপড়া ছিল ফরাসি দলটির অন্যতম মূলধন। তবে চলতি মরশুমে মেসি দলে যোগ দেওয়ার পর থেকেই দূরত্ব বাড়তে থাকে তাঁদের। যার প্রভাব এবার দলের খেলায় পড়তে শুরু করেছে। যদিও এই নিয়ে পিএসজি দলের কেউই মুখ খুলতে চাননি। উল্লেখ্য, চোটের জন্য শনিবার মাঠে নামেননি মেসি।

27th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021