বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

সঞ্জুর লড়াই ব্যর্থ করে জয় ঋষভদের

আবুধাবি: সঞ্জু স্যামসনের লড়াকু ইনিংস বিফলে গেল। শনিবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দলের হার বাঁচাতে পারলেন না রাজস্থান রয়্যালসের অধিনায়ক। অপরাজিত ৭০ রান করে উইকেটের একটা দিক তিনি আগলে রাখলেও নিয়মিত উইকেট পড়তে থাকায় রাজস্থান ম্যাচে ঘুরে দাঁড়াতে পারেনি। এদিন ঋষভ পন্থের দল ৩৩ রানে জয় পেয়েছে। ফ্র্যাঞ্চাইজি লিগে টানা চার ম্যাচ জয়ের স্বাদ পেল দিল্লি। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলে আপাতত এক নম্বরে রয়েছেন শিখর ধাওয়ানরা। 
শনিবার টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়্যালস। দিল্লি ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে। জবাবে রাজস্থান ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২১ রানের বেশি তুলতে পারেনি। দিল্লি অধিনায়ক ঋষভ জয়ের জন্য কৃতিত্ব দিয়েছেন বোলারদের। প্রথম ওভারেই রাজস্থানের লিভিংস্টোনকে (১) তুলে নিয়ে বড় ধাক্কা দেন আবেশ খান। তাঁর ক্যাচ তালুবন্দি করেন ঋষভ। এরপর দ্বিতীয় ওভারের প্রথম বলেই নর্টজের বলে যশস্বী জয়সওয়াল (৫) সেই ঋষভের হাতে ধরা পড়েন। এরপর দলের ব্যাটিংয়ের হাল ধরেন সঞ্জু। তাঁর ৫৩ বলে অনবদ্য ৭০ রানের ইনিংসে ছিল আটটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। যোগ্য সঙ্গীর অভাবে তাঁর লড়াই ব্যর্থ হয়। নর্টজে দু’টি উইকেটে পেলেও বাকি চার বোলারদের মধ্যে প্রত্যেকে একটি করে উইকেট পেয়েছেন। 
স্টোইনিসের চোট থাকায় এদিন তিন বিদেশি ক্রিকেটারকে নিয়ে খেলতে হয়েছে দিল্লিকে। তাদের দুই ওপেনার পৃথ্বী সাউ ও শিখর ধাওয়ান প্রথম পাঁচ ওভারের মধ্যেই আউট হন। তারপর ব্যাটিংয়ের হাল ধরেন শ্রেয়স আয়ার। ৩২ বলে ৪৩ রান করে তিনিই ম্যাচের সেরা। এছাড়া জয়ের ভিত গড়েছেন ঋষভ পন্থ (২৪ বলে ২৪ রান) ও হেটমায়ার (১৬ বলে ২৮ রান)। দু’টি করে উইকেট পেয়েছেন রাজস্থানের মুস্তাফিজুর রহমান ও চেতন সাকারিয়া।

26th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021