বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

মুম্বই গাঁট থেকে মুক্তির
খোঁজে কেকেআর

আবুধাবি: আইপিএলের মঞ্চে মুম্বই ইন্ডিয়ান্স বরাবরই কলকাতা নাইট রাইডার্সের বড় গাঁট। পরিসংখ্যান সে কথাই বলছে। মোট ২৮ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ২২ বারই জিতেছে মুম্বই। স্বাভাবিকভাবে কাগজ-কলমে বৃহস্পতিবারের ম্যাচেও এগিয়ে থাকার কথা রোহিত শর্মাদের। কিন্তু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের দাপুটে জয় দেখার পর মুম্বই টিম ম্যানেজমেন্ট মোটেই স্বস্তিতে নেই। আট ম্যাচ খেলে মুম্বইয়ের ঝুলিতে ৮ পয়েন্ট। সমসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করেছে কেকেআর। অর্থাৎ এই লড়াইয়ে শেষ হাসি যারা হাসবে, প্লে-অফে ওঠার দৌড়ে তাদের পথ অনেকটাই মসৃণ হবে। আরসিবি’র বিরুদ্ধে চোটের কারণে খেলেননি মুম্বইয়ের ক্যাপ্টেন রোহিত শর্মা। তবে এই ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা রয়েছে। হিটম্যান যদি ফিট না হন, তাহলে কুইন্টন ডি’ককের সঙ্গে ওপেন করতে দেখা যাবে আনমোলপ্রীত সিংকে। দুরন্ত ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। মিডল অর্ডারে বড় ভরসা ঈশান কিষাণ, কিয়েরন পোলার্ড। প্রথম একাদশে হার্দিক পান্ডিয়া ফিরলে মুম্বইয়ের ব্যাটিং আরও শক্তিশালী হবে। তবে তাঁরও ফিটনেস সমস্যা রয়েছে। তাই আরও একটা ম্যাচে সুযোগ পেতে পারেন সৌরভ তিওয়ারি। বোলিংয়ে মুম্বইয়ের পেস আক্রমণ যথেষ্ট মজবুত। বিশেষ করে নতুন বলে ট্রেন্ট বোল্ট খুবই ভয়ঙ্কর। পাশাপাশি যশপ্রীত বুমরাহ ও অ্যাডাম মিলনেও উইকেট পাচ্ছেন। স্পিনার হিসেবে দেখা যেতে পারে ক্রুনাল পান্ডিয়া ও রাহুল চাহারকে। 
অন্যদিকে প্রথম পর্বের খামতি মিটিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে কেকেআর।  গত আরসিবি ম্যাচে নাইটদের মধ্যে সেই তাগিদও লক্ষ্য করা গিয়েছে। বেঙ্কটেশ আয়ারের মতো তরুণ ব্যাটসম্যান আশা জাগিয়েছেন। শুভমান গিলের সঙ্গে এই ম্যাচেও তাঁর ওপেন করার কথা। দুই ব্যাটসম্যান শুরুটা ভালো করলে নীতীশ রানা, ইয়ন মরগ্যান, আন্দ্রে রাসেলরা অনেকটাই চাপমুক্ত হয়ে খেলতে পারবেন। গত ম্যাচে তিন নম্বরে নামানো হয়েছিল রাসেলকে। যদিও তার আগেই খেল খতম করে দিয়েছিলেন বেঙ্কটেশ। তবে বল হাতে ছন্দে ছিলেন ক্যারিবিয়ান তারকাটি। এই ফর্ম বজায় রাখতে পারলে মুম্বইয়ের ব্যাটসম্যানরা অবশ্যই চাপে থাকবেন। 
অতীতে ঝোড়ো ব্যাটিং উপহার দিয়েছেন রাহুল ত্রিপাঠি, নীতীশ রানার মতো ভারতীয় ক্রিকেটাররা। তাছাড়া রয়েছেন বর্ষীয়ান দীনেশ কার্তিক ও সুনীল নারিন। যদিও তাঁরা ধারাবাহিক নন। প্যাট কামিন্সের অভাব ঢেকে দিতে সফল প্রসিদ্ধ কৃষ্ণা, লকি ফার্গুসনরা। আরব দেশের পিচে স্পিনাররা সুবিধা পান। গত ম্যাচে স্পিনের ভেল্কি দেখিয়েছিলেন বরুণ চক্রবর্তী। এই ম্যাচেও কেকেআর কোচ ম্যাকালামের তুরুপের তাস হতে পারেন মিস্ট্রি স্পিনারটি। 
 ম্যাচ শুরু ভারতীয় সময় সন্ধ্যা ৭-৩০ মিনিটে।
 স্টার স্পোর্টসে সরাসরি সম্প্রচার।

23rd     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021