বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি ম্যাকালামের
প্রথম একাদশে সুযোগ না পেয়ে ক্ষুব্ধ কুলদীপ 

দুবাই: সাত ম্যাচে পাঁচ হার। জয় মাত্র দু’টিতে। পকেটে চার পয়েন্ট নিয়ে অবস্থান সাত নম্বরে। আইপিএলের প্রথম পর্ব মোটেই ভাল কাটেনি কলকাতা নাইট রাইডার্সের। আমিরশাহিতে প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে অবশ্য ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিচ্ছেন কোচ ব্রেন্ডন ম্যাকালাম। 
আবুধাবিতে ২০ সেপ্টেম্বর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে নামবেন ইয়ন মরগ্যানরা। কলকাতা কি পারবে প্রথম চারে থাকতে? ম্যাকালাম বলেছেন, ‘আমরা ভালো ফল করতেই পারি। যে অবস্থায় রয়েছি, তাতে সবকিছু ঠিকঠাক হওয়া জরুরি। আমাদের প্রস্তুতি জোরদার হতে হবে। আগামী চার-পাঁচ সপ্তাহে বের করে আনতে হবে সেরা পারফরম্যান্স। কে বলতে পারে কোথায় থাকব আমরা!’
করোনা সংক্রমণের জন্য আইপিএলের প্রথম পর্ব আচমকা স্থগিত হয়েছিল। কেকেআর শিবিরের বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়রের কোভিড টেস্টের ফল পজিটিভ এসেছিল। ক্রিকেটাররা কোভিড আক্রান্ত হওয়ার পর অনির্দিষ্টকালের জন্য স্থগিত ছিল প্রতিযোগিতা। যা চার মাস পরে আমিরশাহিতে শুরু হচ্ছে রবিবার। ম্যাকালাম বলেছেন, ‘প্রথম পর্বের আগাগোড়াই করোনা আতঙ্ক তাড়া করেছিল আমাদের। দলগত সংহতিই নাইটদের অন্যতম হাতিয়ার।’ তবে স্পিনার কুলদীপ যাদবের কথায় আবার অন্য সুর। উল্লেখ্য, প্রথম পর্বে কোনও ম্যাচেই তাঁকে খেলানো হয়নি। তিনি বলেছেন, ‘কোনও ক্রিকেটারকে বোঝার জন্য দীর্ঘ সময় তাঁর সঙ্গে খাটতে হয় কোচকে। কিন্তু ভাবনার পরিধি ছোট হলে উভয় পক্ষের সমস্যা বাড়তে বাধ্য। ম্যাচে আপনি খেলছেন কিনা তা আগে থেকে জানানো হয় না। বা দল আপনার থেকে ঠিক কী চাইছে তা বোঝাও কষ্টসাধ্য।’ কুলদীপের কথায়, ‘আমাকে খেলানো উচিত। এই সত্যটা অনুভব করি। কারণ, দলকে জেতানোর ক্ষমতা আমার রয়েছে। কিন্তু কেন আমি প্রথম একাদশে নেই তা জানানো হয় না। ভারতীয় শিবিরে কিন্তু আগে থেকেই এই ব্যাপারটি বলে দেওয়া হয়। মনে হয়েছিল, আমার উপর দলের ভরসা নেই।’ দলের অধিনায়ক ভারতীয় হলে বোঝাপড়ার ক্ষেত্রে এমন সমস্যা দেখা যায় না বলে ধারণা বাঁহাতি স্পিনারটির।

15th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021