বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

আজ শুরু ইংল্যান্ড-ভারত প্রথম টেস্ট
প্রথম একাদশ নিয়ে ধোঁয়াশা রাখলেন বিরাট

নটিংহ্যাম: টেস্ট ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে প্রথম একাদশ ঘোষণা করে দেওয়াই ভারতীয় দলের রীতি। কিন্তু সেই অবস্থান থেকে সরে এলেন বিরাট কোহলি। বুধবার ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অভিযান শুরু করবে ভারত। তবে প্রথম একাদশে কারা থাকবেন, তা নিয়ে ধোঁয়াশা থেকেই গেল। আসলে চোট সমস্যা ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাজটা কঠিন করে দিয়েছে। শুভমান গিল আগেই সফর থেকে ছিটকে গিয়েছেন। সোমবার প্র্যাকটিসের সময় নেটে মহম্মদ সিরাজের বলে মাথার পিছনে আঘাত পান ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তিনি এই টেস্টে খেলতে পারবেন না। ওপেনিং জুটিতে রোহিত শর্মার সঙ্গী কে হবেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। ভারতীয় স্কোয়াডের বর্তমান অবস্থা অনুযায়ী লোকেশ রাহুলই হয়তো ওপেন করবেন হিটম্যানের সঙ্গে। মিডল অর্ডারে হনুমা বিহারির সুযোগ পাওয়ার সম্ভাবনাও থাকছে। 
চোট সারিয়ে উঠেছেন অজিঙ্কা রাহানে। যা টিম ম্যানেজমেন্টকে অনেকটাই স্বস্তি দিয়েছে। কারণ, মিডল অর্ডারে তাঁকে বাড়তি দায়িত্ব নিতে হবে। তবে একেবারেই ফর্মে নেই চেতেশ্বর পূজারা। তবে ঘুরে দাঁড়াতে মরিয়া তিনি। বরাবরের মতোই এই সিরিজেও আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছেন বিরাট কোহলি। অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি শতরান করার দৌড়ে রিকি পন্টিংকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে তাঁর সামনে। দু’জনেই হাঁকিয়েছেন ৪১টি করে সেঞ্চুরি। 
করোনাজয়ী ঋষভ পন্থও ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ। বিশেষ করে অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত সাফল্যের পর কোচ রবি শাস্ত্রীর ভীষণ আস্থাভাজন হয়ে উঠেছেন তিনি। অকুতোভয় এই বাঁহাতি ব্যাটসম্যানটি নিজের দিনে অনেক হিসেব উল্টে দিতে পারেন। ভারতীয় বোলিংয়ে খুব বেশি চমক হয়তো থাকবে না। স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে চার পেসার মহম্মদ সামি, ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ খেলতে পারেন। 
প্রথম দিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার উপর পিচে সবুজের আভা। সেক্ষেত্রে টস বড় ফ্যাক্টর হতে পারে। এই ধরনের পরিবেশে বাড়তি সুবিধা আদায় করে নেবেন ইংল্যান্ডের বোলাররা। ক্যাপ্টেন জো রুট ভরসা রাখছেন দুই অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের উপর। তবে বেন স্টোকসের সরে দাঁড়ানো এবং চোটের কারণে জোফ্রা আর্চারের অনুপস্থিতি ইংল্যান্ড কীভাবে সামলায় সেটাই দেখার। ব্যাটিংয়ে ডম সিবলে, ররি বার্নাস, জ্যাক ক্রলি, জো রুটের পাশাপাশি জস বাটলারও বড় ভরসা।

ম্যাচ শুরু বিকেল ৩-৩০ মিনিটে। সরাসরি সোনি টেন স্পোর্টসে।

4th     August,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021