বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

শেষ চারে হেরে স্বপ্নভঙ্গ সিন্ধুর, এবার লক্ষ্য ব্রোঞ্জ
‘দিনটা আমার ছিল না’

টোকিও: ওলিম্পিক সোনা আপাতত অধরাই থাকল পিভি সিন্ধুর। শনিবার টোকিও গেমসের সেমি-ফাইনালে ভারতীয় তারকার গর্জন থামিয়ে দিলেন বিশ্বের এক নম্বর চীনের তাই জু ইং। ১৮-২১, ১২-২১ পয়েন্টে হারেন সিন্ধু। এবার তাঁর লড়াই ব্রোঞ্জের জন্য। রবিবার ব্রোঞ্জ প্লে-অফে বিশ্বের ছ’নম্বর খেলবেন র‌্যাঙ্কিংয়ে ন’নম্বরে থাকা চীনের হি বিং জিয়াওর বিরুদ্ধে। পরিসংখ্যান বলছে, মুখোমুখি সাক্ষাতে চীনের প্রতিপক্ষের বিরুদ্ধে ৬-৯ ব্যবধানে পিছিয়ে রয়েছেন ভারতীয় খেলোয়াড়টি। 
রিও ওলিম্পিকসে রুপো পাওয়া পিভিকে ঘিরে এবার সোনা জয়ের স্বপ্ন দেখেছিলেন ক্রীড়াপ্রেমীরা। কিন্তু সেমি-ফাইনালে সেই জেদটাই দেখা গেল না সিন্ধুর খেলায়। তাই জু’র ডিসেপশন শটের কোনও প্রত্যুত্তর ছিল না তাঁর র‌্যাকেটে । ক্যারোলিনা মারিনের অনুপস্থিতিতে এখন বিশ্বের সেরা ধারাবাহিক খেলোয়া঩ড়ের নাম অবশ্যই তার জু। গত পাঁচ বছরে তাঁর ঝুলিতে রয়েছে একাধিক খেতাব। ১৯ বারের মুখোমুখি সাক্ষাতে তাইয়ের বিরুদ্ধে ১৪বার হারলেন সিন্ধু। 
শনিবার লড়াইয়ের প্রারম্ভিক পর্বে প্রতিটি পয়েন্টের জন্য মরিয়া ছিলেন সিন্ধু। প্রত্যেকটি পয়েন্ট জেতার সঙ্গে সঙ্গে চিৎকার করে নিজেকে উদ্বুদ্ধ করছিলেন তিনি। কিন্তু তাই জু’র নির্ভুল খেলা সিন্ধুকে হতোদ্যম করে দেয়। চাইনিজ তাইপে তারকার ব্যাকহ্যান্ডের দাপটের সামনে সিন্ধুকে অসহায় দেখিয়েছে। সবচেয়ে বড় কথা, প্রয়োজনীয় মুহূর্তে সেরা শট খেলতে ব্যর্থ তিনি। প্রতিপক্ষের দুর্বলতা বুঝে বডি স্ম্যাশ ও রিটার্ন তাই জু’কে মূল্যবান পয়েন্ট এনে দিয়েছে। প্রথম গেমে বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করলেও দ্বিতীয় গেমের মাঝপথে ছন্দ হারান ভারতীয় তারকা। 
প্রথম গেমে সিন্ধু এগিয়ে ছিলেন ১১-৮ পয়েন্টে। কিন্তু বিরতির পর ভয়ঙ্কর হয়ে ওঠেন তাই জু। পিছিয়ে থেকে তিনি ২১-১৮ পয়েন্টে প্রথম গেম জেতেন। দ্বিতীয় গেমে জু’র দাপট ছিল অব্যাহত। তাঁর কোনাকুনি রিটার্ন সিন্ধু ফেরাতে পারেননি। এই সময় প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নের ক্রসকোর্ট স্ম্যাশ, অ্যাটাকিং টস ও অ্যাঙ্গেল রিটার্ন বেশিরভাগ ক্ষেত্রে কার্যকরী হয়নি। বরং চাইনিজ তাইপে তারকার ক্রসকোর্ট স্ম্যাশ, ওভারহেড স্ট্রেট স্ম্যাশ, ব্যাকলাইন টসে সিন্ধুর চিৎকার ক্রমশ ম্লান হয়। হারের পর হতাশ ভারতীয় তারকাটি বলেন, ‘সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। ম্যাচের শেষ পর্যন্ত লড়াই চালিয়েছি। কিন্তু দিনটা আমার ছিল না। রবিবার ব্রোঞ্জ জেতার আপ্রাণ চেষ্টা করব।’

1st     August,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021