বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

রুদ্ধশ্বাস জয় ভারতীয় মহিলা হকি দলের
জিইয়ে রাখল কোয়ার্টার
ফাইনালে যাওয়ার আশাও

টোকিও: রুদ্ধশ্বাস ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টোকিও ওলিম্পিকসের মহিলাদের হকিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল ভারত। পুরুষদের হকিতে মনপ্রীতরা ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালে প্রবেশ করে গিয়েছেন ৷ এবার সেই কোয়ার্টার ফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখল ভারতের মহিলা হকি দলও। শনিবার তারা দক্ষিণ আফ্রিকাকে ৪-৩ গোলে হারাল ৷ তিনবার এগিয়ে যাওয়ার পরেও ৩-৩ করে ভারতকে চাপে ফেলে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে শেষ পর্যন্ত বন্দনা কাটারিয়ার দুর্দান্ত হ্যাটট্রিকের সুবাদেই ৪-৩ করে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল মহিলা ব্রিগেড। শুধু তাই নয়, আজকের এই হ্যাট্রিকের সুবাদে নজির গড়লেন বন্দনা। তিনিই মহিলা হকির প্রথম প্লেয়ার, যিনি ওলিম্পিকসে হ্যাটট্রিক করলেন।
এই নিয়ে গ্রুপ লিগের দু'টি ম্যাচে জয় পেলেন রানি রামপালরা। যদিও এখনও ভারতকে শেষ রাউন্ডের আয়ারল্যান্ড বনাম গ্রেট ব্রিটেন ম্যাচের দিকেই তাকিয়ে থাকতে হবে। ওই ম্যাচে আয়ারল্যান্ড পরাজিত হলেই কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা পাকা হয়ে যাবে ভারতের। কারণ, গ্রুপ লিগের শেষ দু'টি ম্যাচ ছাড়া বাকি তিনটি ম্যাচেই হেরেছে ভারত। ফলে এখনও চাপেই রয়েছেন রানি রামপালরা। 
গ্রুপ-এ-র প্রথম তিন ম্যাচে যথাক্রমে নেদারল্যান্ডস, জার্মানি ও গ্রেট ব্রিটেনের কাছে পরাজিত হয়েছিল ভারতের মহিলা হকি দল। তবে চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডকে তারা ১-০ গোলে হারায়।
শনিবার দুরন্ত ছন্দে ছিলেন বন্দনা। ম্যাচের ৪ মিনিটের মাথাতেই তাঁর গোলে ১-০ এগিয়ে যায় ভারত। কিন্তু প্রথম কোয়ার্টারেই গোলশোধ দেয় দক্ষিণ আফ্রিকা। গোল করেন ট্রায়ন ক্রিস্টি গ্লাসবি ৷ এরপর ম্যাচের ১৭ মিনিটের মাথায় শট পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি করলেন সেই বন্দনাই। এরপরও একাধিক গোল করার সুযোগ পায় ভারত ৷ কয়েকটি পেনাল্টি কর্নারও পায় ভারত ৷ তবে সেখান থেকে গোল তুলে নিতে ব্যর্থ হয় রানি রামপালের দল ৷  বন্দনা ভারতকে এগিয়ে দেওয়ার পরেই দ্বিতীয় কোয়ার্টারের শেষের দিকে ফের সমতা ফেরায় দক্ষিণ আফ্রিকা। এবার গোল করেন এরিন হান্টার। তৃতীয় কোয়ার্টারের শুরুতেই ভারত ফের এগিয়ে যায়। ৩২ মিনিটের মাথায় রানি রামপালের অসাধারণ পাস থেকে গোল করেন নেহা। তবে সেই লিডও  বেশিক্ষণ স্থায়ী হয়নি। দক্ষিণ আফ্রিকার হয়ে গোল করে সমতা ফেরান মারাইস মারিজেন। স্কোর লাইন তখন ৩-৩। এরপর তৃতীয় কোয়ার্টারেই রানি রামপাল একটি সহজ সুযোগ নষ্ট করেছিলেন। চতুর্থ কোয়ার্টারে নিজের হ্যাটট্রিক সম্পন্ন করেন বন্দনা। ম্যাচের ৪৯ মিনিটে তাঁর করা সেই গোলের সুবাদেই জয় পেল ভারত।

31st     July,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021