বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ভরসা জোগাচ্ছেন বিরাট-রাহানে

সাউদাম্পটন: মাথার উপর মেঘের ঘনঘটা। সঙ্গে কনকনে হাওয়া। তার সঙ্গে পাল্লা দিয়ে চলল আলো-আঁধারির খেলা। সাধারণত এই ধরনের পরিবেশ পেসারদের, বিশেষ করে স্যুইং বোলারদের স্বর্গরাজ্য হয়ে ওঠে। তার উপর পাঁচ পেসার খেলিয়ে বড় চমক দেয় নিউজিল্যান্ড। টসে জিতে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন ফিল্ডিং নেওয়ার পরেই ভারতীয় সমর্থকরা আশঙ্কার জাল বুনতে শুরু করেন। আসলে, ২০১১-২০২০ পর্যন্ত দেশের বাইরে টিম ইন্ডিয়ার ওপেনিং জুটি ২০ ওভারের বেশি স্থায়ী হয়নি। সেদিক থেকে রোহিত শর্মা ও শুভমান গিলের ৬২ রানের পার্টনারশিপ অবশ্যই প্রশংসার যোগ্য। তবে উইকেটে সেট হওয়ার পরেও তাঁরা উভয়েই অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে আউট হন। মাত্র এক রানের ব্যবধানে রোহিত (৩৪) ও গিলকে (২৮) ড্রেসিংরুমে ফেরান যথাক্রমে কাইল জেমিসন ও নেইল ওয়াগনার। 
লাঞ্চে ভারতের স্কোর ছিল ২ উইকেটে ৬৯। ক্রিজে তখন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে চেতেশ্বর পূজারা। ভারতীয় ব্যাটিংয়ের দুই স্তম্ভ। পূজারা শুরুটা করেছিলেন মন্থর গতিতে। কারণ, বল প্রচণ্ড নড়াচড়া করছিল। ৩৬টি বল খেলে বাউন্ডারির মাধ্যমে খাতা খোলেন পূজারা। তবে কোহলি প্রথম থেকেই ছিলেন রাজকীয় মেজাজে। তিনি শুরু করেন দুর্দান্ত কভার ড্রাইভে বল বাউন্ডারি লাইনের বাইরে পাঠিয়ে। চাপের মুখে প্রতিপক্ষকে প্রত্যাঘাত করাই তাঁর রণকৌশল। আর ভিকে জানেন, গোটা দেশ তাঁর দিকেই তাকিয়ে। কিন্তু পূজারা ৮ রানে বোল্টের ইনস্যুইংগারে লেগ বিফোর হওয়ার পর নিজেকে কিছুটা গুটিয়ে নেন বিরাট। এর মধ্যেই তাঁর বিরুদ্ধে কট বিহাইন্ডের জোরালো আবেদন ওঠে। কিউয়ি অধিনায়ক উইলিয়াসন সময় মতো রিভিউ নিতে পারেননি। কিন্তু আম্পায়ার ইলিংওর্থ স্বতঃপ্রণোদিত ভাবে থার্ড আম্পায়ার কল করেন। তাতেই ক্ষেপে যান বিরাট। রিপ্লেতে দেখা যায় বল তঁার ব্যাট স্পর্শ করেনি।
শনিবার, ম্যাচের দ্বিতীয় দিনের খেলা খারাপ আলোর জন্য ৬৪.৪ ওভারেই থেমে যায়। ভারতের স্কোর ৩ উইকেটে ১৪৬। বিরাট কোহলি ১২৪ বলে ৪৪ ও অজিঙ্কা রাহানে ৭৯ বলে ২৯ রানে ক্রিজে আছেন। তৃতীয় উইকেটে এখনও অবধি তাঁরা যোগ করেছেন ৫৮ রান। ৬৪ ওভার পরেও বল স্যুইং করছে। তাড়াহুড়ো করলেই বিপদ। সেটা ভালো জানেন কোহলিরা। তাই টেকনিক ও টেম্পারামেন্টে প্রতিপক্ষ দলের বোলারদের যাবতীয় আক্রমণকে ভোঁতা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা। এই পিচে প্রথম ইনিংসে ২৭০-৩০০ রান তুলতে পারলে, ম্যাচের রাশ চলে আসবে ভারতের হাতে।
স্কোরবোর্ড: প্রথম ইনিংসে ভারত-রোহিত ক সাউদি বো জেমিসন ৩৪, শুভমান ক ওয়াটলিং বো ওয়াগনার ২৮, পূজারা এলবিডব্লু বো বোল্ট ৮, কোহলি ব্যাটিং ৪৪, রাহানে ব্যাটিং ২৯ , মোট ৬৪.৪ ওভারে ৩ উইকেটে ১৪৬। উইকেট পতন: ৬২-১, ৬৩-২, ৮৮-৩। বোলিং: সাউদি ১৭-৪-৪৭-০, বোল্ট ১২.৪-২-৩২-১, জেমিসন ১৪-৯-১৪-১, গ্র্যান্ডহোম ১১-৬-২৩-০, ওয়াগনার ১০-৩-২৮-১।

20th     June,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021