বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

সহজে জিতল চেক প্রজাতন্ত্র

গ্লাসগো: তারকার ঘনঘটা নেই দলে। লড়াকু ফুটবলই তাই ভরসা চেক প্রজাতন্ত্রের। সোমবার গ্রুপ-ডি’র ম্যাচে তারই প্রমাণ মিলল। স্কটল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় তুলে নিল তারা। ম্যাচের দু’টি গোলই প্যাট্রিক শিকের। ম্যাচের আগে স্কটল্যান্ডের কোচ স্টিভ ক্লার্ক বলেছিলেন, ‘বিপক্ষের দুই ফুটবলারকে বাড়তি গুরুত্ব দিতে হবে। এরা হল রাইট উইং ব্যাক ভ্লাদিমির কৌফল এবং স্ট্রাইকার প্যাট্রিক শিক।’ কথাটা ভুল বলেননি তিনি। সোমবার এই দু’জনের দুরন্ত বোঝাপড়াই কোণঠাসা করল স্কটল্যান্ডকে। 
ম্যাচের প্রথম মিনিট থেকেই হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতা লক্ষ্য করা যায়। বিনা যুদ্ধে কোনও দলই এক ইঞ্চি জমিও ছাড়েনি। প্রারম্ভিক পর্বে সুযোগও পেয়েছিল চেক প্রজাতন্ত্র ও স্কটল্যান্ড। কিন্তু তা কাজে লাগাতে পারেনি। তবে ৪২ মিনিটে কৌফল ও শিকের যুগলবন্দিতে গোলের দেখা পায় চেক প্রজাতন্ত্র। রাইট উইং ব্যাকটির ঠিকানা লেখা ক্রস খুঁজে নেয় শিককে। হেডে বল জালে জড়াতে অসুবিধা হয়নি তাঁর (১-০)। উল্লেখ্য, বেয়ার লেভারকুসেনের হয়ে ২০২০-২১ মরশুমে ৯টি গোল করেছেন শিক। 
দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফিরতে রবার্টসন-ম্যাকটমিনেরা চেপে ধরেছিলেন চেক প্রজাতন্ত্রকে। ৪৮ মিনিটে হেন্ড্রির শট ক্রসপিসে ধাক্কা খায়। তবে ম্যাচে সমতা ফেরানোর জন্য অতিরিক্ত আক্রমণাত্মক হওয়ার মাশুল দিতে হয় স্কটল্যান্ডকে। ৫৩ মিনিটে গোলরক্ষক ডেভিড মার্শালের অমার্জনীয় ভুলে দ্বিতীয় গোল হজম করে তারা। অযথা গোল ছেড়ে এগিয়ে যান তিনি। দূরপাল্লার শটে সেই সুযোগ নিতে ভোলেননি শিক (২-০)। 

15th     June,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021