বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

হাঙ্গেরিকে বড় ব্যবধানে
হারাতে চান রোনাল্ডোরা

বুদাপেস্ট: ক্লাব ফুটবলে তাঁর দলবদল নিয়ে জোর চর্চা চলছে। তবে এই মুহূর্তে জাতীয় দল নিয়েই ভাবছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার ইউরো কাপে গ্রুপ-এফ’এর ম্যাচে পর্তুগালের মুখোমুখি হাঙ্গেরি। অভিযান শুরুর আগে দলের বাকি ফুটবলারদের উজ্জীবিত করে তোলার দায়িত্ব নিয়েছেন স্বয়ং সিআরসেভেন। পাঁচ বছর আগে তাঁর নেতৃত্বেই ইউরোপ সেরা হয়েছিল ইউসেবিওর দেশ। এবার সেই খেতাব ধরে রাখাই লক্ষ্য ফার্নান্দো স্যান্টোস-ব্রিগেডের। আর তার জন্য পর্তুগিজ ফুটবলপ্রেমীদের প্রধান ভরসা সেই এক ও অদ্বিতীয় রোনাল্ডো। 
ইউরো কাপে সব থেকে কঠিন গ্রুপে রয়েছেন রোনাল্ডোরা। হাঙ্গেরির পাশাপাশি তাঁদের অপর দুই প্রতিপক্ষ হল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি। তাই শেষ ষোলোয় জায়গা করে নিতে প্রথম ম্যাচ বড় ব্যবধানে জিততে চাইছেন অভিজ্ঞ কোচ ফার্নান্দো স্যান্টোস। উল্লেখ্য, ইউরোর প্রস্তুতিতে স্পেনের সঙ্গে ড্র করলেও, শেষ ম্যাচে ইজরায়েলকে বড় ব্যবধানে বশ মানিয়েছিলেন রোনাল্ডোরা। হাঙ্গেরির বিরুদ্ধে সেই ছন্দই ধরে রাখতে চান বার্নাডো সিলভারা। 
চলতি ইউরো কাপে একাধিক নজিরের সামনে দাঁড়িয়ে রোনাল্ডো। আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বাধিক গোলদাতা হিসেবে শীর্ষে ওঠার হাতছানি তাঁর সামনে। বর্তমানে ১০৪টি গোল করে আলি দায়েরের (১০৯) পরেই রয়েছেন সিআর সেভেন। অর্থাৎ শীর্ষে ওঠার জন্য তাঁর প্রয়োজন হাফ ডজন গোলের। পাশাপাশি ইউরোর আসরে সর্বাধিক গোলদাতা ও সব থেকে বেশি ম্যাচ খেলার নজির গড়ারও সুযোগ থাকছে পর্তুগিজ মহাতারকার সামনে। তবে ব্যক্তিগত কীর্তির হাতছানি মাথায় রাখতে চান না রোনাল্ডো। প্রসঙ্গক্রমে তাঁর মন্তব্য, ‘এর আগেও আমি বহুবার বলেছি, ২০১৬ সালে ইউরো কাপ জয় কেরিয়ারের স্মরণীয় মুহূর্ত। খেতাব ধরে রাখার জন্য এবারও সেরাটা উজাড় করে দিতে হবে। জানি লড়াইটা কঠিন। গ্রুপ পর্বে কঠিন চ্যালেঞ্জ জানাবে ফ্রান্সও জার্মানি। তাই অপেক্ষাকৃত দুর্বল হাঙ্গেরিকে বড় ব্যবধানে হারাতে হবে।’
২০১৬ সালের তুলনায় এবারের পর্তুগাল দলে ভারসাম্য কিছুটা হলেও বেশি। রোনাল্ডোর পাশাপাশি ডিয়েগো জোতা, বার্নাডো সিলভা, ব্রুনো ফার্নান্ডেজের মতো ফুটবলারের উপস্থিতি নিঃসন্দেহে পর্তুগালের আপফ্রন্টের শক্তি বাড়াবে। এছাড়া রক্ষণে পেপের অভিজ্ঞতা অন্যতম বড় সম্পদ। পক্ষান্তরে, ধারে ও ভারে পর্তুগালের চেয়ে অনেকটাই পিছিয়ে হাঙ্গেরি। তবে পাঁচ বছরে আগে ইউরোর গ্রুপ পর্বের ফল অবশ্যই আত্মবিশ্বাস জোগাবে কোচ মার্কো রোসিকে। সেবার পর্তুগালের বিরুদ্ধে তিনবার এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র করে হাঙ্গেরি। জোড়া গোলে দলের হার বাঁচিয়েছিলেন সিআর সেভেন। পাঁচ বছর আগের সেই পারফরম্যান্সের পুনরাবৃত্তি ঘটানোর লক্ষ্যে মঙ্গলবার নামছে ফেরেঙ্ক পুসকাসের দেশ।

15th     June,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021