বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

প্রথমবার জয় দিয়ে
ইউরো যাত্রা ইংল্যান্ডের

ইংল্যান্ড-১ (স্টার্লিং)   :         ক্রোয়েশিয়া- ০

লন্ডন: তিন বছর আগে রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালে এই ক্রোয়েশিয়ার কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের। ইউরো কাপের প্রথম ম্যাচে তার মধুর প্রতিশোধ নিল গ্যারেথ সাউথগেটের দল। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ২০১৮ বিশ্বকাপের রানার্সদের বিরুদ্ধে ১-০ গোলে জয় তুলে নিল ইংরেজ বাহিনী। ম্যাচের একমাত্র গোলটি এসেছে রহিম স্টার্লিংয়ের পা থেকে। ইউরো কাপের ইতিহাসে এই প্রথমবার জয় দিয়ে অভিযান শুরু করল ইংল্যান্ড। ঠিক অন্য ছবি ক্রোয়েশিয়া শিবিরে। তারা এই প্রথমবার ইউরোয় নিজেদের প্রথম গ্রুপ ম্যাচে হার মানে।
মাঠে নামার আগে প্রবল চাপে ছিল ইংল্যান্ড শিবির। শক্তিশালী প্রতিপক্ষ ও নেতিবাচক পরিসংখ্যানের মনস্তাত্বিক বোঝার আঁচ পড়েনি রহিম স্টার্লিং, হ্যারি কেনদের পারফরম্যান্সে। শুরু থেকেই দারুণ সংগঠিত ফুটবল মেলে ধরেছে সাউথগেটের দল। ইংরেজদের অহরহ আক্রমণ আটকাতে হিমশিম খাচ্ছিলেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা। শুরুর ছয় মিনিটের মধ্যে এগিয়ে যেতে পারত ইংল্যান্ড। কিন্তু ফিল ফোডেনের শট ক্রোয়েশিয়ার পোস্টে লেগে ফিরে আসে। এরপরও বেশ কয়েকটি ভালো সুযোগ হাতছাড়া হয় তাদের। অন্যদিকে, লুকা মডরিচ-কোভাশিচরা মাঝেমধ্যে কাউন্টার অ্যাটাকের চেষ্টা চালালেও তাদের আক্রমণভাগ চূড়ান্ত ব্যর্থ। পেরিসিচ-রেবিচদের পুরো ম্যাচে বোতলবন্দি করে রেখেছিলেন স্টোনস-ওয়াকাররা। প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়। 
তবে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন সাউথগেটের দল। ৫৭ মিনিটে কাঙ্খিত গোলের দেখাও পেয়ে যায় তারা। ক্যালভিন ফিলিপসের ডিফেন্স চেরা পাস থেকে বল পেয়ে ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিকাকোভিচকে পরাস্ত করেন স্টার্লিং (১-০)। এর পাঁচ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ এসেছিল ইংল্যান্ডের সামনে।  কিন্তু সহজ সুযোগ হাতছাড়া করেন হ্যারি কেন। এরপর শেষদিকে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালিয়ে ছিলেন লুকা মডরিচরা। কিন্তু সফল হননি। 

14th     June,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021