বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

কোপার প্রথম ম্যাচে প্রতিপক্ষ চিলি
মেসিকে ঘিরেই স্বপ্ন দেখছে আর্জেন্তিনা

রিও ডি জেনেইরো: চিলি। নামটা শুনলেই যে কোনও আর্জেন্তাইন সমর্থকের বুকটা সামান্য হলেও কেঁপে ওঠে। ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকায় এই দেশটির কাছে টাই-ব্রেকারে হেরেই যে স্বপ্নভঙ্গ হয়েছিল লায়োনেল মেসিদের। দু’বারই তাঁদের সামনে কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন গোলরক্ষক ক্লডিও ব্র্যাভো। সোমবার রাতে আরও এক কোপা আমেরিকা আভিযান শুরু করছে আর্জেন্তিনা। আর প্রথম ম্যাচেই প্রতিপক্ষ সেই চিলি। তবে ভিদাল-স্যাঞ্চেজদের খেলায় সেই ধার আর নেই। তাই সোমবার ফেভারিটের তকমা নিয়ে মাঠে নামছে আর্জেন্তিনা। আশা ভরসা সেই লিও মেসি।
চলতি মাসেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে একে অপরের মুখোমুখি হয়েছিল এই দুই লাতিন আমেরিকার দেশ। যেখানে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছিলেন মেসিরা। তবে হেড টু হেডের বিচারে চিলির চেয়ে অনেকটাই এগিয়ে আর্জেন্তিনা। এখনও পর্যন্ত ৯৩ বারের সাক্ষাতে তাদের কাছে ৬১টি বার বশ মেনেছে চিলিয়ানরা। জয় পেয়েছে মাত্র ৮টি। সাম্প্রতিক ফর্মের বিচারেও অনেকটাই এগিয়ে মেসিরা। শেষ ১৩টি আন্তর্জাতিক ম্যাচে অপরাজিত রয়েছেন তাঁরা। কোপার মঞ্চেও সেই ছন্দ বজায় রাখতে মরিয়া কোচ লায়োনেল স্কালোনি। রবিবার স্কালোনি জানান, ‘যে কোনও টুর্নামেন্টে প্রথম ম্যাচে জয় পাওয়াটা সবসময় গুরুত্বপূর্ণ। কোপা আমেরিকা পুরোপুরি ভিন্ন এক টুর্নামেন্ট। বিশ্বকাপ বাছাই পর্বের শেষ দুই ম্যাচে ড্র করা নিয়ে আমি চিন্তিত নই। চিলি যথেষ্ট ভালো দল। তবে আমরাও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।’
পক্ষান্তরে, অনুশীলনে চোট পাওয়া অ্যালেক্সিস স্যাঞ্চেজকে ছাড়াই মাঠে নামতে হবে চিলিকে। তবে করোনা মুক্ত হয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন আর্তুরো ভিদাল, যা স্বস্তি দিয়েছে কোচ মার্টিন লাজার্তেকে।
 ম্যাচ শুরু রাত ২-৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার সোনি টেন স্পোর্টসে।

14th     June,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021