বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ইউনাইটেডের হারে লিগ
চ্যাম্পিয়ন সিটি

ম্যাঞ্চেস্টার: অপেক্ষার অবসান! তিন ম্যাচ বাকি থাকতেই ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। গত চার বছরের তৃতীয়বারের জন্য ইংল্যান্ডের সেরা হল পেপ গুয়ার্দিওলার দল। তবে এদিন খেতাব নিশ্চিত করতে রহিম স্টার্লিংদের মাঠে নামতে হয়নি। যা করার, তাঁদের শহর প্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডই করল। ওল্ড ট্রাফোর্ডে লেস্টার সিটির কাছে ওলে গনার সোলকজারের দল ১-২ গোলে ম্যাচ হারতেই লিগ খেতাব নিশ্চিত হল ম্যান সিটির। ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট পেয়ে শীর্ষে থাকা পেপের দলকে আর কোনওমতেই ছুঁতে পারবে না রেড ডেভিলসরা। ৩৫ ম্যাচে ৭০ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান ইউ। এই নিয়ে মোট পাঁচবার প্রিমিয়ার লিগের খেতাব জিতল ম্যাঞ্চেস্টার সিটি।
গত শনিবার আগুয়েরোরা চেলসিকে হারাতে পারলেই লিগ ঢুকত ইত্তিহাদ স্টেডিয়ামে। তবে সেদিন এগিয়ে থেকে টমাস টুচেলের দলের কাছে বশ মেনেছিলেন স্টার্লিংরা। এরপর তাঁরা ম্যান ইউয়ের হারের অপেক্ষায় ছিলেন। গত ম্যাচে অ্যাস্টন ভিলাকে হারিয়ে পেপেদের অপেক্ষা বাড়িয়েছিলেন কাভানিরা। তবে মঙ্গলবার তাঁরা হার মানলেন লেস্টারের কাছে।
উয়েফা ইউরোপা লিগের কথা মাথায় রেখে এদিন ম্যান ইউয়ের প্রথম একাদশে একাধিক পরিবর্তন করেছিলেন ওলে গানার সোলকজার। ওল্ড ট্রাফোর্ডে এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে লেস্টার সিটি। আর ম্যাচের ১০ মিনিটের মাথাতেই গোলের দেখা পায় ব্রেন্ডন রজার্সের দল। টিলেম্যানসের ভাসানো বল এক দুরন্ত ভলিতে ম্যান ইউর জালে জড়িয়ে দেন লুক টমাস। যদিও এই লিড  তাঁরা বেশিক্ষণ ধরে রাখতে পারেননি। ১৫ মিনিটে ম্যাসন গ্রিনউডের গোলে সমতায় ফেরে হোম টিম। প্রথমার্ধের ম্যাচের ফল ছিল ১-১। তবে দ্বিতীয়ার্ধে জয়ের জন্য মরিয়া হয়ে আক্রমণ চালায় লেস্টার। আর ৬৬ মিনিটে কর্নার থেকে অ্যালব্রাইটনের ভাসানো বল দুরন্ত হেডে গোল করে লেস্টারকে ২-১ ব্যাবধানে এগিয়ে দেন। বাকি সময়ে মরিয়া হয়ে চেষ্টা চালালেও আর ম্যাচে ফিরতে পারেনি রেড ডেভিলসরা।

12th     May,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021