বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ডর্টমুন্ডেও জিততে চায় ম্যান সিটি 

ডর্টমুন্ড: প্রিমিয়ার লিগের খেতাবি দৌড়ে থাকা ম্যাঞ্চেস্টার সিটির লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগে শ্রেষ্ঠত্ব প্রমাণ করা। বুধবার প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে খেলতে নামছে পেপ গুয়ার্দিওলার দল। ঘরের মাঠে অনুষ্ঠিত প্রথম লেগে বরুসিয়াকে ২-১ গোলে বশ মানিয়েছিল ম্যান সিটি। পেপের দলের হয়ে দু’টি গোল করেছিলেন কেভিন ডি ব্রুইন ও ফিল ফোডেন। জার্মানির দলের হয়ে ব্যবধান কমান মার্কো রেউস। প্রথম লেগে ডর্টমুন্ডের বিরুদ্ধে একাধিকবার সিটি রক্ষণকে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হয়েছে। ম্যাচে ন্যায্য গোল থেকে বঞ্চিত হয়েছিল জার্মান ক্লাবটি। ফিরতি পর্বের ম্যাচে রক্ষণ মজবুত করেই জয়ের খোঁজে অভিজ্ঞ কোচ পেপ। পক্ষান্তরে, মূল্যবান অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে বুধবার ঘরের মাঠে নামবে বরুসিয়া।
চোটের জন্য বুধবার আরও একবার জ্যাডন স্যাঞ্চোকে পাবে না বরুসিয়া। পাশাপাশি অনিশ্চিত মার্কো রেউসও। প্রথম লেগে বরুসিয়ার একমাত্র গোলটি এসেছিল তাঁর পা থেকেই। ফলে ফিরতি পর্বে রেউস একান্তই খেলতে না পারলে সমস্যা আরও বাড়বে ডর্টমুন্ডের। কারণ, ভালো খেললেও গোলখরা চলছে আর্লিং হালান্ডের। চোটের তালিকায় নাম লিখিয়েছেন ডিফেন্ডার ম্যাটস হামেলস। এই পরিস্থিতিতে মাঝমাঠে বেলিংহ্যামের ফর্ম ভরসা জোগাচ্ছে কোচ এডিন তেরজিককে। বুধবার আরও একবার তাঁর দিকেই তাকিয়ে রয়েছে ডর্টমুন্ড শিবির। গত সপ্তাহে বুন্দেশলিগায় স্টুটগার্টের বিরুদ্ধে ডর্টমুন্ডের জয়ের কারিগর ছিলেন এই তরুণ মিডিও। ম্যাচটি ৩-২ গোলে জেতে বরুসিয়া।
চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের লড়াইয়ে ফিরতি লেগ খেলতে নামার আগে খুব একটা স্বস্তিতে নেই ম্যাঞ্চেস্টার সিটিও। গত ম্যাচে ইপিএলে পেপের দল ১-২ গোলে হেরেছে মার্সেলো বিয়েলসার লিডস ইউনাইটেডের কাছে। পাশাপাশি চোটের জন্য ডর্টমুন্ডের বিরুদ্ধে আগুয়েরো ও এমেরিক লাপোর্তের সার্ভিস পাবে না পেপ-ব্রিগেড। 

14th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ