বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

গুরুর কাছে হার
মানলেন পেপ

ম্যাঞ্চেস্টার সিটি- ১            :            লিডস ইউনাইটেড- ২
লিভারপুল- ২                  :                 অ্যাস্টন ভিলা- ১

ম্যাঞ্চেস্টার: গুরু-শিষ্যের লড়াইয়ে শেষ হাসি হাসলেন মার্সেলো বিয়েলসা। ইত্তিহাদ স্টেডিয়ামে লিগ শীর্ষে থাকা ম্যাঞ্চেস্টার সিটিকে ২-১ গোলে হারাল ১০ জনের লিডস ইউনাইটেড। বিজয়ী দলের হয়ে জোড়া গোল স্টুয়ার্ট ডালাসের। সিটির হয়ে স্কোরশিটে নাম তোলেন ফেরান তোরেস। এই জয়ের সুবাদে ৩১ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে নবম স্থানে উঠে এল লিডস। ম্যাচ হারলেও শীর্ষস্থান ধরে রাখল পেপ-ব্রিগেড। ৩২ ম্যাচে তাদের ঝুলিতে ৭৪ পয়েন্ট। দু’ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যান ইউ।
কোচ হিসেবে পেপ গুয়ার্দিওলা প্রাথমিক পাঠ নিয়েছিলেন মার্সেলো বিয়েলসার কাছে। অতীতে বহুবার তা প্রকাশ্যে স্বীকার করে নিয়েছেন স্প্যানিশ কোচ। চলতি মরশুমে প্রথম লেগে লিডসের সঙ্গে ম্যাচ ড্র হওয়ার পর বিয়েলসাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন তিনি। শনিবার স্ট্র্যাটেজির লড়াইয়ে হারের স্বাদ পেলেন পেপ। রক্ষণ সামলে দুরন্ত প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল খেলে মূল্যবান তিন পয়েন্ট ঘরে তুলল লিডস। 
চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের ফিরতি পর্বের কথা মাথায় রেখে  প্রথম একাদশের নিয়মিত বেশ কয়েকজন ফুটবলারকে শনিবার বিশ্রাম দিয়েছিলেন পেপ। তাঁর এই পরীক্ষা-নিরীক্ষার খেসারত দিতে হল দলকে। ৪২ মিনিটে পরিকল্পিত আক্রমণ থেকে লিডসকে এগিয়ে দেন স্টুয়ার্ট ডালাস (১-০)। যদিও মিনিট দুয়েকের মধ্যেই লাল কার্ড দেখেন লিয়াম কুপার। দ্বিতীয়ার্ধে আনুপাতিক সংখ্যাগরিষ্ঠতার সুযোগ কাজে লাগিয়ে একের পর এক আক্রমণ তুলে আনতে থাকেন সিটির গুন্ডোগান-ফোডেনরা। আসে গোলও। ৭৬ মিনিটে বার্নাডো সিলভার পাস থেকে লক্ষ্যভেদ ফেরান তোরেসের (১-১)। ম্যাচে সমতায় ফিরতেই তিন পয়েন্টের লক্ষ্যে মরিয়া প্রয়াস চালায় সিটি। এই পর্বে বেশ কয়েকটি দুরন্ত সেভ করেন লিডসের শেষ প্রহরী ইলান মেসিলের। সংযোজিত সময়ের প্রথম মিনিটে ডালাসের দ্বিতীয় গোল দলের জয় নিশ্চিত করে (২-১)।
দিনের অপর ম্যাচে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নিল লিভারপুল। ম্যাচের ফল ২-১। লিভারপুলের হয়ে গোল দু’টি করেন যথাক্রমে মহম্মদ সালাহ ও আলেকজান্ডার-আর্নল্ড। উল্লেখ্য, ঘরের মাঠ অ্যানফিল্ডে টানা সাত ম্যাচ হরের পর অবশেষে জয়ের স্বাদ পেল জুরগেন ক্লপের দল। সেই সঙ্গে পয়েন্ট টেবিলে প্রথম চারে উঠে এল তারা। ৩১ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৫২ পয়েন্ট।
চাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের কাছে ১-৩ গোলে বশ মানতে হয়েছে ক্লপ-ব্রিগেডকে। আগামী বুধবার ফিরতি পর্বে অ্যানফিল্ডে ফিরতি পর্বে মাঠে নামবেন সালাহ-মনেরা। তার আগে প্রিমিয়ার লিগে এই জয় লিভারপুলের আত্মবিশ্বাস বাড়াবে।

11th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021