বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

আলভারোর পরামর্শে
ট্রেনিং শুরু প্রীতমদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএসএল শেষ হয়েছে প্রায় এক মাস। এএফসি কাপের জন্য এটিকে মোহন বাগানের প্রস্তুতি শুরু হতে এখনও দিন দশেক বাকি। মালদ্বীপেই প্রস্তুতি শিবির করতে চাইছেন দলের কোচ আন্তোনিও হাবাস। এটিকে মোহন বাগানের তরফে মালদ্বীপ ফুটবল সংস্থা এবং আয়োজক মাজিয়া ক্লাবকে গত দু’সপ্তাহে একাধিকবার ই-মেল করে অনুমতি চাওয়া হয়েছে। যদিও তার উত্তর এখনও আসেনি। বাধ্য হয়ে সবুজ-মেরুন কর্তৃপক্ষ এএফসি’র দ্বারস্থ হয়েছে। যদি মালদ্বীপে শিবিরের অনুমতি না মেলে তবে কলকাতাতে এপ্রিলের তৃতীয় সপ্তাহে শুরু হবে ক্যাম্প। ইতিমধ্যেই অবশ্য সবুজ-মেরুন ব্রিগেডের ফুটবলাররা দলের ফিটনেস ট্রেনার আলভারোর পরামর্শমতো গা ঘামানো শুরু করেছেন।
সদ্যসমাপ্ত আইএসএলে ভারতীয়দের মধ্যে এটিকে মোহন বাগানকে সবচেয়ে বেশিবার নেতৃত্ব দিয়েছেন প্রীতম কোটাল। শুক্রবার সন্ধ্যায় তিনি বললেন, ‘ফিটনেস ট্রেনার ফুটবলারদের প্রথম ১৫ দিন বিশ্রাম নিতে বলেছিলেন। জাতীয় দলের ফুটবলাররা অবশ্য ৫দিন বাড়তি ছুটি পেয়েছিল। তাই গত সোমবার মনবীর, সন্দেশদের সঙ্গে আমিও ফিটনেস ট্রেনিং শুরু করেছি।’ এই ফিটনেস ট্রেনিংয়ের সূচি অনুযায়ী অরিন্দম ভট্টাচার্য-প্রণয় হালদারদের সপ্তাহে তিনদিন দু’বেলা প্র্যাকটিস করতে হচ্ছে। অনুশীলনের সূচিতে ‘অফ দ্য বল প্র্যাকটিস’ রয়েছে। কিছু ক্ষেত্রে বল নিয়ে গা ঘামাতে হচ্ছে তাঁদের।
শুক্রবার প্রীতম জানালেন, ‘এবারের এএফসি কাপ আমাদের কাছে অতি গুরুত্বপূর্ণ। প্রথম লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া। আশা করছি, বাছাই পর্বে জিতে বেঙ্গালুরু এফসি আমাদের গ্রুপে স্থান করে নেবে। বিএফসি সম্বন্ধে সম্যাক ধারণা থাকলেও বাংলাদেশের বসুন্ধরা এফসি কিংবা মালদ্বীপের মাজিয়া আমাদের কাছে অপরিচিত। বাংলাদেশে তো ২০২০-২১ মরশুমে লিগ হয়নি। আগের মরশুমের পারফরম্যান্সের ভিত্তিতেই বসুন্ধরা এফসি এবার খেলছে। ওরা এএফসি কাপের জন্য কেমন দল গড়ছে তার খোঁজ নিচ্ছি আমরা।’
এক প্রশ্নের উত্তরে প্রীতম জানান, ‘দলের বেশ কিছু ফুটবলারের মালদ্বীপে খেলার অভিজ্ঞতা আছে। সঞ্জয় সেনের আমলে আই লিগ জিতে এএফসি কাপে খেলেছিল মোহন বাগান। মাজিয়ার বিরুদ্ধে খেলতে আমরা মালদ্বীপ গিয়েছিলাম। মাঠে মাটির চেয়ে বালির ভাগ বেশি।’ উল্লেখ্য, এটিকে মোহন বাগানের ফিটনেস ট্রেনার আলভারো শুধু ভারতীয় গ্রুপকে নয়, বিদেশিদেরও পাঠিয়েছেন প্র্যাকটিস শিডিউল। তা মানছেন রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামসরা।
এদিকে, এবারের আইএসএলে সেরা প্রতিভাবান ফুটবলারের স্বীকৃতি পাওয়া আপুইয়াকে অফার দিল এটিকে মোহন বাগান। কথাবার্তা প্রায় চূড়ান্ত। নর্থ ইস্ট থেকে আপুইয়াকে নিলে বিদ্যাসাগর সিংয়ের জন্য ঝাঁপাবে না টিম ম্যানেজমেন্ট।
আন্তঃ-রাজ্য ছাড়পত্র শুরু ৯ জুন: আসন্ন ২০২১-২২ মরশুমের জন্য অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের আন্তঃ-রাজ্য ছাড়পত্র শুরু হবে ১৬ জুন। চলবে প্রায় দেড় মাস।  

10th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021