বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

শেষপর্বে গোল হজম করে
ড্র এটিকে মোহন বাগানের

নর্থ ইস্ট ইউনাইটেড- ১    :    এটিকে মোহন বাগান- ১
(সিলা)                                                         (উইলিয়ামস)

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেক-শিফট সেন্ট্রাল ডিফেন্ডার দিয়ে ম্যাচ জেতা যায় না। শনিবারের পর তা নিশ্চয়ই মর্মে মর্মে উপলব্ধি করছেন আন্তোনিও লোপেজ হাবাস। রক্ষণের ভুলেই শেষ পর্বে গোল হজম করতে হল এটিকে মোহন বাগানকে। যার অর্থ, আইএসএল ফাইনালে পৌঁছতে হলে আগামী মঙ্গলবার জেতা ছাড়া গতি নেই রয় কৃষ্ণাদের। পাশাপাশি পিছিয়ে পড়েও ম্যাচে সমতা ফিরিয়ে খুশি নর্থ ইস্ট ইউনাইটেডের কোচ খালিদ জামিল। ৩৪ মিনিটে ডেভিড উইলিয়ামসের গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন ব্রিগেড। তবে এরপরই অতিরিক্ত রক্ষণাত্মক হওয়ার খেসারত দিতে হয়ে তাদের। সংযোজিত সময়ের চতুর্থ মিনিটে হেডে লক্ষ্যভেদ সিলার। উল্লেখ্য, খালিদ জামিলের অধীনে টানা ১০ ম্যাচ অপরাজিত রইল উত্তর-পূর্বের দলটি। পক্ষান্তরে, টানা তিনটি ম্যাচে জয়ের মুখ দেখল না হাবাসের দল। 
চোটের জেরে সন্দেশ ঝিংগান আগেই ছিটকে গিয়েছিলেন। নিষ্প্রভ তিরিকে নিয়েও কোনও ঝুঁকি নেননি হাবাস। যার ফলে ডিপ ডিফেন্সে প্রীতম কোটাল ও কার্ল ম্যাকহ্যাগকে রেখে দল সাজাতে হয় সবুজ-মেরুন কোচকে। লিগ পর্বে প্রথম ম্যাচে মোহন বাগান জিতলেও, ফিরতি পর্বে খালিদের হাত ধরে তিন পয়েন্ট পায় নর্থ ইস্ট। এদিন ম্যাচের প্রারম্ভিক পর্বে দুই দলই পরিকল্পনা অনুযায়ী খেলতে ব্যর্থ। একাধিক মিস পাস খেলার ছন্দ নষ্ট করে। ৩৪ মিনিটে কিছুটা কাউন্টার অ্যাটাক থেকে গোল তুলে নেয় মোহন বাগান। সৌজন্যে সেই আর-ডি জুটি। মাঝমাঠ থেকে বাড়ানো লম্বা পাস প্রতিপক্ষ বক্সের ঠিক বাইরে রিসিভ করেন রয় কৃষ্ণা। তারপর তা বাড়ান অরক্ষিত থাকা ডেভিড উইলিয়ামসকে। বুদ্ধিদীপ্ত ডজে মার্কার নিম দর্জি তামাংকে কাটিয়ে বাঁপায়ের শটে জাল কাঁপান তিনি (১-০)। ডেভিড উইলিয়ামস গোল করলে কোনওদিনও হারেনি মোহন বাগান। শনিবারও এই পরিসংখ্যান অক্ষত রাখতে মরিয়া ছিল হাবাস-ব্রিগেড। তবে প্রথমার্ধের শেষ থেকেই বোঝা গিয়েছিল, সবুজ-মেরুন রক্ষণ বিপক্ষের চাপ নিতে পারবে না। বাস্তবে তাই হয়েছে। দুই প্রান্ত থেকে বল ভেসে এলেই কেঁপেছেন প্রীতম কোটাল-কার্ল ম্যাকহাগরা। দুই উইং ব্যাক প্রবীর দাস ও শুভাশিস বসুও ছন্দে ছিলেন না। মাঝমাঠে মার্সেলিনহো নিষ্প্রভ থাকায় রক্ষণের উপর চাপ বেড়েছে। উল্লেখ্য, বিরতির আগে আশুতোষের হেড ক্রসবারে আছড়ে না পড়লে ম্যাচের ফল অন্যরকম হতেই পারত। 
দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার বাড়তি তাগিদ দেখা যায় নর্থ ইস্ট ফুটবলারদের মধ্যে। তবে দলে দক্ষ স্ট্রাইকার না থাকায় গোলের জন্য সংযোজিত সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় তাঁদের। ৮১ মিনিটে মার্সেলিনহোর জায়গায় প্রণয়কে নামিয়ে রক্ষণে লোক বাড়ান হাবাস। তবে তাতে লাভের লাভ কিছু হয়নি। অন্তিম লগ্নে সিলার গোলে সমতায় ফেরে নর্থ ইস্ট। ডানপ্রান্ত থেকে লুইস মাচাডোর ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ তাঁর (১-১)। 
এটিকে মোহন বাগান: অরিন্দম, প্রবীর, প্রীতম, ম্যাকহ্যাগ, শুভাশিস, জাভি, লেনি, মার্সেলিনহো (প্রণয়), মনবীর, উইলিয়ামস, রয় কৃষ্ণা।

7th     March,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ