বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

বহরমপুরে বিচারব্যবস্থা নিয়ে প্রশ্ন তুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর:  ভারতবর্ষের কটা ধনী ব্যক্তির ফাঁসি হয়েছে? তাই বলে ধনী ব্যক্তিরা কি কোনও অন্যায় করেনি বা খুন করেনি? শনিবার বহরমপুর সফরে এসে বিচারব্যবস্থা নিয়ে প্রশ্ন তুললেন খোদ হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।। তিনি এদিন বলেন, জাস্টিস ডিনায়েড বহু সময় হয়েছে। আমাদের দেশে কেউ যদি মামলা ফাইল করেন, তার নিষ্পত্তি হতে অন্তত ১০-১৫ বছর লাগবেই। অর্থ ও সময় ব্যয় করে মানুষ যা পান, সেটা বঙ্কিম চন্দ্রের ভাষায়, আদালত হচ্ছে পয়সা ওয়ালা মানুষের। পয়সা খরচ করে তামাসা দেখার জায়গা। এই জায়গা থেকে যতক্ষণ না ভারতবর্ষের বিচার ব্যবস্থাকে বের করে আনা যাচ্ছে, ততদিন সাধারণ মানুষের সুরাহা হওয়ার দ্রুত সম্ভাবনা নেই। আমি অনেক দ্রুত পদক্ষেপ নেওয়ার চেষ্টা করেছিলাম। কিছুটা পেরেছি, কিছুটা পারিনি।
তিনি আরও বলেন, বিচারটা যাতে তাড়াতাড়ি হয়, সেই পদক্ষেপ সকলকেই নিতে হবে। বিচারের বাণী বহুকাল ধরে নীরবে নিভৃতে কেঁদেছে। আমার হাতে তো সব নয়। আমার যেটুকু আক্ষেপের কথা আমি বলব। যখন আমি আজ থেকে দু’আড়াই বছর আগে এই ধরনের কাজ করতে শুরু করেছিলাম, তখন একটা সাময়িক বিক্ষোভ তৈরি হয়েছিল। পরবর্তীকালে আমি দেখেছি সেই রাজনৈতিক দল নিজেদের সংশোধন করে নিয়েছে। আগে গালাগাল খুব করত, এখন আর করে না।
এদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী দেখতে চান বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। এদিনই অধীরবাবু তাঁকে মুখ্যমন্ত্রী করার বিষয়ে সওয়াল করেন। বহরমপুরে বসে অধীরবাবু বলেন, রাজ্যের মানুষের আস্থা, বিশ্বাস, ভরসা অর্জন করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁকে রাজ্যের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে একটা নির্বাচন হোক। সেই নির্বাচন যদি হয় আমি কায়মন বাক্যে এই মানুষটাকে ভোট দিতে আগে লাইনে দাঁড়াব। এপ্রসঙ্গে প্রশ্ন করা হলে অভিজিৎবাবু বলেন, আমি কোনও মন্তব্য করব না। এটা রাজনৈতিক একটা কথা।

3rd     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ