বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

আদ্রা-আসানসোল শাখায় ট্রেন ঘণ্টার পর
ঘণ্টা দেরিতে চলে, যাত্রীদের ক্ষোভ বাড়ছে

সংবাদদাতা, রঘুনাথপুর: দেশ বুলেট ট্রেন নিয়ে মাতোয়ারা। অথচ লোকাল ট্রেন সময় মতো চলছে না। ফলে হয়রানি শিকার হচ্ছে সাধারণ মানুষ। লোকাল ট্রেন সময় মতো না চলায় আদ্রা-আসানসোল শাখার যাত্রারী ক্ষুব্ধ। যাত্রীদের দাবি, লোকাল ট্রেন সময় মতো না চললেও রাজ্যের শাসক ও  বিরোধী উভয় দল নিশ্চুপ। আগামী দিন যাত্রীরা বৃহত্তর আন্দোলন নামার হুঁশিয়ারি দিয়েছেন।
জানা গিয়েছে, করোনা পরিস্থিতির পর থেকে আদ্রা-আসানসোল শাখায় রেল চলাচল স্বাভাবিক হলেও এখনও বোকারো-আসানসোল লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। যে কয়টি লোকাল ট্রেন চলছে, সেগুলিও কোনওটি এক ঘণ্টা, কোনটি দেড় ঘণ্টা দেরিতে চলছে। ফলে সাধারণ মানুষ সময় মতো গন্তব্যস্থলে পৌঁছতে পারছে না। যাত্রীদের অভিযোগ, বিষয়টি নিয়ে রেল দপ্তরকে একাধিকবার টুইট করা হলেও কোনও পদক্ষেপ করা হয়নি। সাধারণ মানুষের অসুবিধা হলেও শাসক-বিরোধী সবাই নিশ্চুপ।
রেলের সূত্রে জানা গিয়েছে, আদ্রা-আসানসোল শাখায় প্রতিদিন ১২টির বেশি লোকাল, প্যাসেঞ্জার ট্রেন যাতায়াত করে। অথচ বর্তমানে সবকটি ট্রেন দেরিতে চলছে।
রঘুনাথপুর মহকুমা এলাকার বাসিন্দা উত্তম পরামানিক বলেন, লোকাল ট্রেনগুলি দেরিতে চলাচল নিয়ে একাধিকবার রেল মন্ত্রকে টুইট করা হয়েছে। কোনও কাজ হয়নি। আর হবে বলে আশাও নেই। মনোজ সাধু বলেন, রেল নিজের ব্যবসার চিন্তা করে, মানুষের নয়। শৈবাল চৌধুরী বলেন, আমি দুইদিন কলকাতা যাওয়ার ট্রেন মিস করেছি। লোকাল ট্রেন দেরিতে চলায় আসানসোল ঢুকছে দেরি করে। ফলে আমাকে মোটা টাকা দিয়ে বাসে করে কলকাতা যেতে হয়েছে।
গৃহশিক্ষক দেবাশিস শান্তিকারী বলেন, বৃহস্পতিবার আদ্রা-আসানসোল প্যাসেঞ্জার ট্রেনটি প্রায় দেড় ঘণ্টা দেরিতে চলে। সত্যি সুন্দর পরিষেবা।
এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রতিদিন আদ্রা-আসানসোল শাখায় লোকাল ট্রেনগুলিকে দাঁড় করিয়ে মালগাড়ি ও এক্সপ্রেস ট্রেনগুলি পার করা হয়। রেলের কাছে এখন সাধারণ মানুষের পরিষেবার চেয়ে অর্থ উপার্জনটা বেশি হয়ে দাঁড়িয়েছে। যদিও আদ্রা ডিআরএম মনীশ কুমার বলেন, রেলের লাইনে, ফুট ওভার ব্রিজ সহ বিভিন্ন শাখায় প্রায় নানারকম উন্নয়নের কাজ হয়। তার জন্য কিছু ট্রেন দেরিতে চলাচল করে।
রঘুনাথপুর বিধানসভার বিজেপি বিধায়ক বিবেকানন্দ বাউরি বলেন, বিষয়টি জানা ছিল না। রেলের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।
তৃণমূল জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, বর্তমানে কেন্দ্রীয় সরকার রেলকে শুধুমাত্র পণ্য হিসেবে ব্যবহার করছে। সেক্ষেত্রে লোকাল ট্রেন  সময় মতো চলছে কি চলছে না তাতে তাদের কোনও মাথাব্যথা নেই। বিষয়টি নিয়ে আমরা বিভিন্ন দপ্তরকে জানিয়েছি। প্রয়োজন হলে অবশ্যই আন্দোলনে নামব।

9th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ