বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কালনায় জিউধারা লেভেল ক্রসিংয়ে
রোড ওভার ব্রিজের দাবি পূরণ হয়নি

সংবাদদাতা, কালনা: এসটিকেকে রোডের উপর কালনা স্টেশন সংলগ্ন জিউধারা এলাকায় নাইন-টি স্পেশাল লেভেল ক্রসিংয়ে রোড ওভার ব্রিজের দাবি আজও পুরণ হল না। প্রতিদিন ট্রেন চলাচলের সময় রেল গেট পড়লে যানবাহন থেকে সাধারণ মানুষকে চরম দুর্ভোগ সহ্য করতে হয়। কালনার বাসিন্দা ও যানবাহন চালকরা চান গুরুত্বপুর্ণ এই লেভেল ক্রসিংয়ের রোড ওভার ব্রিজ নির্মাণে রেল বা পূর্তদপ্তর উদ্যোগী হোক।
কালনার উপর দিয়ে চলে গেছে সপ্তগ্রাম-ত্রিবেণী-কালনা-কাটোয়া সড়ক। যাকে এসটিকেকে রোড বলা হয়। এই রোডের উপর কালনা স্টেশন সংলগ্ন জিউধারা এলাকার রয়েছে রেলের স্পেশাল নাইন-টি লেভেল ক্রসিং। যা এলাকার বাসিন্দাদের কাছে পাণ্ডয়া রেল গেট বলে পরিচিত। কলকাতা, হুগলি সহ উত্তরবঙ্গে যাতয়াতের ক্ষেত্রে এই সড়ক খুবই গুরুত্বপুর্ণ। প্রতি মুহূর্তে অসংখ্য যানবাহন চলে এই রাস্তায়। রেলের হিসাব অনুযায়ী এই লেভেল ক্রসিং দিয়ে সপ্তাহে ৬ লক্ষাধিক যানবাহন চলাচল করে। 
কালনা স্টেশন দিয়ে প্রতিদিন আপ ও ডাউনে ২১ জোড়া প্যাসেঞ্জার ও ৮ জোড়া এক্সপ্রেস ট্রেন চলাচল করে। ট্রেন চলাচলের সময় রেল গেট বন্ধ হলে লেভেল ক্রসিংয়ের দুই দিকে যানবাহন সহ সাধারণ মানুষ দীর্ঘক্ষণ আটকে থাকে। ফলে তৈরি হয় ব্যাপক যানজট। বিশেষ করে অফিস টাইম ও স্কুল কলেজের সময় সমস্যা বাড়ে। অতীতে গেট ভেঙে গাড়ি ঢুকে পরা ও হেঁটে পার হতে গিয়ে বেশ কয়েকবার দুর্ঘটনাও ঘটেছে। 
কালনার বাসিন্দারা দীর্ঘদিন ধরে লেভেল ক্রসিংয়ে রোড ওভার ব্রিজ তৈরির দাবি জানিয়ে আসছেন রেলের কাছে। 
এলাকার বাসিন্দা শঙ্কর বিশ্বাস, অনাথ মুখোপাধ্যায় বলেন, সকাল ৯টা থেকে বেলা ১১টা ও বিকেল ৫টা থেকে রাত সাতটা পর্যন্ত যানজটে ব্যাপক সমস্যা তৈরি হয়। দীর্ঘদিন ধরেই আমরা এই লেভেল ক্রসিংয়ের ওভার ব্রিজ তৈরির দাবি জানিয়ে আসছি। রেল এই বিষয়ে কর্ণপাত করছে না। আমরা চাই রেল বা পূর্তদপ্তর এই গুরুত্বপুর্ণ লেভেল ক্রসিংয়ে রোড ওভার ব্রিজ তৈরি করুক।
কালনা স্টেশনের প্রাক্তন স্টেশন মাস্টার ও স্থানীয় বাসিন্দা অঞ্জন দাস বলেন, অতীতে এই গেটে রোড ওভার ব্রিজ তৈরির প্রস্তাব উঠেছিল। কেন জানি না অজ্ঞাত কারণে তা বাস্তবায়িত হয়নি। আমি মনে করি, গুরুত্বপুর্ণ এই লেভেল ক্রসিংটিতে রোড ওভার ব্রিজ হওয়া খুবই জরুরি।         

6th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ