বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

সিউড়িতে জাতীয় সড়কে ডাম্পারের
ধাক্কায় ফের মৃত্যু বাইক আরোহীর

 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: শুক্রবার ফের ১৪ নম্বর জাতীয় সড়কে সিউড়ির আবদারপুরের কাছে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহীর। মৃতের নাম সোমনাথ চক্রবর্তী (৪৭)। বক্রেশ্বরে তাঁর বাড়ি। জানা গিয়েছে, তিনি বক্রেশ্বর মন্দিরের সেবায়েত ছিলেন। এদিন সিউড়ি থেকে বাইকে করে বক্রেশ্বরের দিকে যাওয়ার পথে আবদারপুর এফসিআই গোডাইনের কাছে দুর্ঘটনাটি ঘটে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে সেবায়েত মহলেও।
স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে তিনি বাইকে করে সিউড়িতে কাজ সেরে বাড়ির দিকে ফিরছিলেন। এফসিআই গোডাউনের কাছে পিছন থেকে একটি ডাম্পার এসে তাঁকে ধাক্কা দেয়। এরপর বাইক থেকে তিনি ছিটকে পড়েন। ডাম্পারটি তাঁর শরীরের উপর দিয়ে চলে যায় বলে দাবি স্থানীয়দের। দ্রুতগতিতে ডাম্পারটি চলে যাওয়ায় সেটিকে আটকাতে পারেননি বাসিন্দারা। খবর পেয়ে সিউড়ি থানার পুলিস ঘটনাস্থলে আসে। পুলিস ছিন্নভিন্ন দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিউড়ি সদর হাসপাতালে পাঠায়। 
বারবার জাতীয় সড়কের উপর দুর্ঘটনায় ক্ষোভে ফুঁসছেন স্থানীয়রা। পাথর, বালি ভর্তি ডাম্পার, লরিগুলি যেভাবে বেপরোয়া গতিতে রাস্তা দিয়ে যায় তাতে প্রাণ হাতে নিয়ে চলাচল করতে হয় বলে অভিযোগ। এছাড়াও দ্রুতগতিতে ডাম্পারগুলি বিপজ্জনক ভাবে ওভারটেক করে। এর ফলে মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটছে। বিশেষ করে বাইকে নিয়ে চলাচল করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে যায়। লরি, ডাম্পারের গতি নিয়ন্ত্রণে পুলিসের আরও সক্রিয় ভূমিকা নেওয়ার দাবি জানাচ্ছেন বিক্ষুব্ধ বাসিন্দারা। স্থানীয় এফসিআই গোডাইনে কাজ করা ভাস্কর মণ্ডল বলেন, সেকেন্ডের মধ্যে ডাম্পারগুলি পেরিয়ে চলে যায়। একটু অসাবধান হলেই বড়সড় বিপদ হয়ে যেতে পারে। রাস্তার ধারে গেলেও এমনভাবে গাড়িগুলো আসে যেন গায়ের উপর দিয়ে চালিয়ে দেবে। দিনের দিকে কম হলেও সন্ধ্যার পর ও ভোরের দিকে একেবারে বেপরোয়া ভাবে চলে। 
পুলিস যদি নিয়মিত এগুলির দিকে নজর দেয় তো অনেক প্রাণহানি আটকাবে। এদিন সেকেন্ডের মধ্যেই ঘাতক ডাম্পারটি চলে গেল। সিউড়ি থানার এক অফিসার বলেন, কীভাবে মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। মৃতের পরিবারের লোকজনকে খবর দেওয়া হয়। ঘাতক গাড়িটির সন্ধান চলছে।
শুক্রবার নানুরের পুরন্দরপুর গ্রামের কাছে বাদশাহী রাজ্য সড়কে দুর্ঘটনায় মৃত্যু হল এক চাষির। জানা গিয়েছে মৃতের নাম মাহিরউদ্দিন শেখ (৪০)। তার বাড়ি নানুরের নওনগড় কড্ডা পঞ্চায়েতের ভেপুরা গ্রামে। এদিন এই ঘটনার জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বেশ কিছুক্ষণ নতুনহাট থেকে ফুটিসাঁকো যাওয়ার রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হয়ে পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে এলাকায় এসে পৌঁছয় নানুর থানার পুলিস। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে করে।
স্থানীয়দের থেকে জানা গিয়েছে, রোজকার মতো এদিনও পূর্ব বর্ধমানের নতুনহাট থেকে বিভিন্ন সব্জি সামগ্রী বিক্রি করে নিজের গ্রামে টোটোতে চেপে ফিরছিলেন মাহিরউদ্দিন শেখ। পুরন্দরপুর গ্রামের কাছে একটি ডাম্পার পিছন থেকে এসে টোটোটিতে সজোরে ধাক্কা মারে। মাহিরউদ্দিন শেখ ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান। অন্যদিকে এই ঘটনায় টোটো চালককে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে তাকে বর্ধমান মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে। দুর্ঘটনার পরই সেখান থেকে পালিয়ে যায় ঘাতক ডাম্পারটি। ইতিমধ্যেই তার খোঁজ শুরু করেছে নানুর থানার পুলিস। পরে মৃত ব্যক্তির দেহ ময়নাতদন্তের জন্য বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়।

25th     March,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ