বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

মাঘী পূর্ণিমায় জঙ্গিপুর ও আজিমগঞ্জে
ভাগীরথীর ঘাটে পুণ্যস্নানের ভিড়

 

নিজস্ব প্রতিনিধি, জঙ্গিপুর ও সংবাদদাতা, লালবাগ: মাঘী পূর্ণিমা উপলক্ষে শনিবার ভোর থেকে রঘুনাথগঞ্জ ও আজিমগঞ্জে ভাগীরথীর পাড়ে বহু মানুষ ভিড় জমান। আশপাশের জেলা এমনকী ঝাড়খণ্ড ও বিহার থেকেও বহু মানুষ গঙ্গায় পুণ্যস্নান করতে আসেন। নদীঘাটগুলিতে স্নানের পাশাপাশি তর্পণেরও ব্যবস্থা করে পুরসভা। পুলিসের পক্ষ থেকেও কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়।
জঙ্গিপুরের সদরঘাট, হনুমান মন্দির ঘাট, শিবমন্দির ঘাট, লোকনাথ ঘাট ও মারওয়াড়ি ঘাটে স্নান সারেন ভক্তরা। পুরসভার পক্ষ থেকে পুণ্যার্থীদের জন্য পানীয় জলের ব্যবস্থা করা হয়। পুরসভার স্বেচ্ছাসেবকরা ভিড় নিয়ন্ত্রণ করেন। বেশ কয়েকটি অস্থায়ী গাড়ি পার্কিং এবং জামাকাপড় পরিবর্তনের ঘর তৈরি করা হয়। নদীতে নৌকায় টহলদারি চালানো হয়। জঙ্গিপুর পুরসভার চেয়ারম্যান মফিজুর ইসলাম বলেন, হাজার হাজার মানুষ এখানে স্নান করতে আসেন। তাঁদের যাতে কোনও সমস্যা না হয় সেজন্য সবরকম বন্দোবস্ত করে পুরসভা।
এদিন জিয়াগঞ্জ থানার আজিমগঞ্জের গঙ্গার ঘাটগুলিতে হাজার হাজার আদিবাসী পুরুষ-মহিলা পুণ্যস্নান করেন। আজিমগঞ্জে গঙ্গার সদর, শিবতলা সহ বিভিন্ন ঘাটগুলিতে স্নানের জন্য ভিড় ছিল। বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা নদীর ঘাটগুলিতে নজরদারি চালান। 
ঝাড়খণ্ড থেকে সপরিবারে স্নান করতে এসেছিলেন রামকমল কিস্কু। তিনি বলেন, এই দিনটিতে আমরা পিতৃপুরুষের উদ্দেশে শ্রদ্ধা জানিয়ে গঙ্গাস্নান করি। পুলিস জানিয়েছে, স্নান উপলক্ষে ঘাটগুলিতে প্রচুর পুলিস মোতায়েন করা হয়েছিল। নৌকায় নজরদারি চালানো হয়। জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার চেয়ারম্যান প্রসেনজিৎ ঘোষ বলেন, এদিন প্রায় ৫০হাজার মানুষ স্নান করেছেন। ঘাটগুলিতে বাঁশের ব্যারিকেড দিয়ে ভিড় নিয়ন্ত্রণ করা হয়। শনিবার রাতে পুণ্যার্থীদের খাওয়াদাওয়ার ব্যবস্থা করে পুরসভা।

6th     February,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ