বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

বীরভূমে এবার টেট পরীক্ষা দেবেন ৩৪ হাজার
৭০০ জন, পরীক্ষাকেন্দ্রে থাকবে কড়া নিরাপত্তা

 

সংবাদদাতা, সিউড়ি: আসন্ন প্রাথমিক টেট পরীক্ষার জন্য জেলার প্রতিটি পরীক্ষাকেন্দ্রে কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখতে চলেছে জেলা পুলিস। বীরভূমের প্রায় ৩৪ হাজার ৭০০ জন পরীক্ষার্থী এই টেট পরীক্ষায় দিতে চলছেন। আগামী ১১ ডিসেম্বর এই টেট পরীক্ষা অনুষ্ঠিত হতে চলছে জেলার ৮৭টি পরীক্ষা কেন্দ্রে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সিউড়ি মহকুমার ৩৪টি কেন্দ্রে ১২ হাজার ৯০০ জন, রামপুরহাট মহকুমায় ২৭টি কেন্দ্রে ১১ হাজার ২০০ জন এবং বোলপুর মহকুমার ২৬টি কেন্দ্রে ১০ হাজার ৬০০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবেন।
দীর্ঘদিন পরে অনুষ্ঠিত হতে চলা টেট পরীক্ষাকে কেন্দ্র করে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য বাড়তি সতর্কতা অবলম্বন করতে চলছে জেলা পুলিস প্রশাসন। পুলিস সূত্রে জানা গিয়েছে, জেলার প্রতিটি পরীক্ষা কেন্দ্রে জারি করা হয়ে ১৪৪ ধারা। প্রতিটি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা চলাকালীন ভিডিওগ্রাফি করা হবে প্রশাসনের পক্ষ থেকে। পরীক্ষাকেন্দ্রের কাছাকাছি কোনও ফটোকপি সেন্টার খোলা রাখা যাবে না। 
এমন কি পরীক্ষাকেন্দ্রের ক্যাম্পাসে সংবাদ মাধ্যমের প্রবেশাধিকারেও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে বলে জানা গিয়েছে। এছাড়া প্রতিটি পরীক্ষাকেন্দ্রে এবং বিভিন্ন রাস্তায় পরীক্ষার্থীদের সুবিধার্থে বাড়তি পুলিস কর্মী মোতায়েন করা হতে পারে। টেটের নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে বৃহস্পতিবার জেলা পুলিসের একটি আভ্যন্তরিন বৈঠকে এই নিরাপত্তা সংক্রান্ত বিষয় গুলি হয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। 
জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান প্রলয় নায়েক বলেন, টেট পরিক্ষা নিয়ে রাজ্যের নির্দেশানুসারে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পরিক্ষার্থীদের যাতে কোনও রুপ অসুবিধা না হয় তার জন্য সব রকমের ব্যবস্থা করা হবে। পরিক্ষা কেন্দ্রেও থাকবে কড়া নিরাপত্তা ব্যবস্থা।  

27th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ