বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

বিষ্ণুপুরে নকল চাবি তৈরি করে দোকান থেকে
১২০ টি জ্যাকেট চুরি, গ্রেপ্তার দুই প্রাক্তন কর্মী 

 

সংবাদদাতা, বিষ্ণুপুর: নকল চাবি বানিয়ে ১২০ টি জ্যাকেট চুরির অভিযোগে দোকানেরই প্রাক্তন দুই কর্মীকে শনিবার বিষ্ণুপুর থেকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের নাম ভোলানাথ দত্ত ও নরেন্দ্রনাথ সেবাইত। প্রথম জনের বাড়ি শহরের বড়ো কালীতলায়। দ্বিতীয় জনের বাড়ি গোপালগঞ্জে। পুলিস জানিয়েছে, শহরের পোকাবাঁধ পাড়ে একটি কাপড়ের দোকানে জ্যাকেট চুরির ঘটনার তদন্তে নেমে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা একসময় ওই দোকানেরই কর্মচারী ছিল। তাদের কাছ থেকে নকল চাবি উদ্ধার হয়েছে।  বিষ্ণুপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক ধৃতদের দু’দিন পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। তাদের জেরা করে চুরি যাওয়া সামগ্রী উদ্ধার করা হবে। 
পুলিস সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোরে পোকাবাঁধ পাড়ে থাকা একটি কাপড়ের দোকানে প্রায় ৫০ হাজার টাকার জ্যাকেট  চুরির ঘটনা ঘটে। ঘটনায় দোকানের মালিক দিলীপ কুমার বেদ বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে পুলিস তদন্তে নামে। তালা না ভেঙে দোকানের চাবি খুলে চুরির ঘটনা ঘটায় পুলিসের সন্দেহ হয়। তখনই মালিককে জিজ্ঞাসাবাদ করে জানা যায় যে কিছুদিন আগে দোকানে বার বার জিনিসপত্র গায়েব হওয়া নিয়ে সন্দেহের বশে এক কর্মচারীকে দোকান থেকে তাড়িয়ে দেওয়া হয়। তখন পুলিসের সন্দেহ আরও দৃঢ় হয়। নরেন্দ্রনাথ সেবাইত নামে ওই কর্মচারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করতেই আসল ঘটনা বেরিয়ে আসে। ওই নরেন্দ্রনাথই দোকানের নকল চাবি বানিয়ে রেখেছিল। সুযোগ বুঝে রাতের অন্ধকারে চাবি খুলে দোকানের মালপত্র গায়েব করে দিত। চুরি করা মালপত্র বিক্রি করত ওই দোকানেরই প্রাক্তন কর্মচারী ভোলানাথ দত্তের কাছে। শুক্রবার ভোরে নরেন্দ্রনাথ একইভাবে দোকানে চুরি করতে ঢোকে। তবে খবর পেয়ে মালিক চলে আসায় তালাবন্ধ না করেই কোনও রকমে দরজা ভেজিয়ে দিয়ে চম্পট দেয়। 
দোকানের মালিক দিলীপবাবু বলেন, প্রায় একবছর আগে ভোলানাথ দোকানের কাজ ছেড়ে দেয়।  নরেন্দ্রনাথকে ছ’মাস আগে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হয়। দোকানে বারবার মালপত্র গায়েব হওয়ায় সন্দেহ হলেও হাতে নাতে ধরা সম্ভব হয়নি। শুক্রবার ভোরে স্থানীয় এক ব্যক্তি আওয়াজ শুনে আমাকে ফোন করেন। সঙ্গে সঙ্গে গিয়ে দেখি দোকানের তালা খোলা রয়েছে। 
তবে দরজা ভেজানো হয়েছে। কিন্তু দোকানে ঢোকার আগেই দুষ্কৃতীরা পালিয়ে যাওয়ায় তাদের ধরা সম্ভব হয়নি। তবে যাওয়ার আগে ওরা একটি জ্যাকেটের বস্তা নিয়ে যায়। পরে পুলিসের কাছে এনিয়ে অভিযোগ দায়ের করা হয়।    

27th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ