বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

বিজয়ায় অসহায় বৃদ্ধাদের প্রণাম
করে মিষ্টিমুখ করালেন বিধায়ক

 

সংবাদদাতা, নবদ্বীপ: অসহায় বৃদ্ধাদের প্রণাম করে, তাঁদের মিষ্টিমুখ করিয়ে বিজয়ার শুভেচ্ছা জানালেন নবদ্বীপের বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা। বৃহস্পতিবার সকালে নবদ্বীপ পোড়াঘাট ভজনাশ্রমের এক হাজারের বেশি অসহায় বৃদ্ধাকে মিষ্টিমুখ করান তিনি। একই সঙ্গে তাঁদের হাতে তুলে দেন নতুন কাপড়, গামছা, বিছানার চাদর এবং সামান্য কিছু অর্থ। বিধায়ক হওয়ার আগে থেকেই তিনি বৃদ্ধাদের প্রণাম জানিয়ে বিজয়া শুরু করে আসছেন বলে জানান পুণ্ডরীকাক্ষবাবু। 
প্রসঙ্গত, বৈষ্ণবতীর্থ নবদ্বীপের এই ভজনাশ্রমে সারা বছর ওইসব অসহায় বৃদ্ধারা নাম-সংকীর্তন করেন। পুরসভা এবং বিভিন্ন পঞ্চায়েত এলাকা থেকে এই আশ্রমে প্রতিদিন আসেন ওঁরা। তাঁদের মধ্যে কেউ স্বামীহারা, কেউ বা নিঃসন্তান, কারও ছেলেমেয়ে থাকলেও তাঁদের সংসারেই অভাব। এঁরাই হরিনাম সংকীর্তন করে মন্দির থেকে সামান্য চাল, ডাল, তেল, নুন সহ অন্যান্য খাদ্যসামগ্রী সংগ্রহ করেন।
বাবলারি নিতাইনগরে বাড়ি বছর পঁচাত্তরের বৃদ্ধা যমুনা হালদার বলেন, বাড়ি অনেক দূর। দুই ছেলে আছে। কিন্তু ওদেরই ঠিকমতো চলে না। বছরে আমরা এই দিনটার জন্য অপেক্ষা করে থাকি। গোবিন্দ ওঁর মঙ্গল করুন।
বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা বলেন, প্রতিবছরই বিজয়া দশমীর পরের দিন একাদশীতে সমস্ত বয়োজ্যেষ্ঠ এই সব মানুষকে মিষ্টি বিতরণ করি। আগে একা একাই করতাম। এখন সবাই মিলে তাঁদের শ্রদ্ধা জানাই।
এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা, বিডিও বরুণাশিস সরকার, আইসি অভিজিৎ চট্টোপাধ্যায় সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলাররা।

7th     October,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ