বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ভারী বৃষ্টিতে দুর্গাপুর শহরের বেশ কয়েকটি
ওয়ার্ড জলমগ্ন, বহু বাড়িতে ঢুকল জল

সংবাদদাতা, দুর্গাপুর: বৃহস্পতিবার রাতে রেকর্ড বৃষ্টিপাতে দুর্গাপুর শিল্পাঞ্চলের বেশকিছু এলাকা জলমগ্ন হয়ে যায়। রাতেই পুরসভার একাধিক ওয়ার্ডে বহু বাড়িতে জল ঢুকে যায়। একটি কাঁচা বাড়ি ভেঙে পড়ে। একটি চারচাকা গাড়ি জলে ভেসে যায়। এছাড়াও আরআইপি প্লট শিল্পতালুকে জলমগ্ন হয়ে পড়ে কয়েকটি কারখানা। তাতে ক্ষতিগ্রস্ত হয় কারখানার সামগ্রী। রাতভর এলাকার কাউন্সিলাররা বিপাকে পড়া মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। দুর্গাপুরের মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি নিকাশি সমস্যা সমাধানের জন্য উদ্যোগ নেন। 
স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১০ নাগাদ শিল্পাঞ্চলজুড়ে ভারী বৃষ্টিপাত শুরু হয়। এর ফলে পুরসভার ১৪, ২৪, ২৮, ৩৮, ৪১ ও ৪৩ নম্বর ওয়ার্ড জলমগ্ন হয়ে যায়। ১৪ ও ২৪ নম্বর ওয়ার্ডের প্রায় ২০টি বাড়িতে জল ঢুকে যায়। ২৮ নম্বর ওয়ার্ডে আরআইপি প্লট শিল্পতালুকে বেশ কয়েকটি কারখানায় ও বাড়িতে জল ঢুকে যায়। ওই শিল্পতালুকের রাস্তা দিয়ে জলের স্রোত বইতে থাকায় শুক্রবার সকাল থেকে যানবাহন চলাচল ব্যাহত হয়।
৩৮ নম্বর ওয়ার্ডের তেঁতুলতলা এলাকায় প্রায় ৩০টি বাড়িতে জল ঢুকে যায়। গভীর রাতে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলার আলো সাঁতরা। এলাকার প্রধান নালা মেশিনের সাহায্যে সংস্কারের চেষ্টা চালানো হয়। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে নিকাশি নালা স্থায়ীভাবে সংস্কার না করার কারণে প্রতিবছর একই দুর্ভোগ হচ্ছে। এদিন সকালে ঘটনাস্থলে যান মেয়র। তাঁর সামনেই স্থানীয় কাউন্সিলারের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন ক্ষুব্ধ এলাকাবাসী। 
৪১ নম্বর ওয়ার্ডের শিমুলতলা ও সুকুমারনগর এলাকায় প্রায় ৩০টি বাড়ি জলমগ্ন হয় পড়ে। ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলার শিপুল সাহা। ওই এলাকায় একটি অস্থায়ী বাড়িও ভেঙে পড়ে। এলাকাবাসীকে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থানান্তরিত করা হয়। এলাকার প্রধান নর্দমা উপচে জলমগ্ন হয়ে পড়ে ওই এলাকা। এলাকাবাসীকে ত্রিপল বিলি করা হয়। মেয়র বলেন, প্রতিটি ওয়ার্ডের নিকাশি নালার কাজ এক এক করে হচ্ছে।

20th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ