বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

টেলিফোন লাইন বন্ধ তিন বছর, বিল না
মেটানোর সমন পেয়ে স্তম্ভিত ভড়া কলেজ

সংবাদদাতা, বিষ্ণুপুর: টেলিফোন লাইন প্রায় তিন বছর বন্ধ। তবুও বকেয়া বিল না মেটানোর অভিযোগে লোক আদালতের সমন পেয়ে স্তম্ভিত বিষ্ণুপুরের ভড়া কলেজ কর্তৃপক্ষ। আদালতের নির্দেশ বলে কথা। তাই শনিবার কলেজের অধ্যক্ষা সহ এক করণিক তড়িঘড়ি বিষ্ণুপুর মহকুমা আদালতে যান। সেখানে বিএসএনএলের প্রতিনিধিরাও ছিলেন। কলেজ কর্তৃপক্ষ অবশ্য অন্যায্য বিল না মেটানো নিয়ে প্রথম থেকেই অনড় ছিল। বিচারকের কাছে তথ্য ও প্রমাণ তুলে দিয়ে তাঁরা বলেন, তিনবছর টেলিফোনের সংযোগ বিচ্ছিন্ন। তা সত্ত্বেও কিসের বিল? বিএসএনএলের প্রতিনিধি অবশ্য তার সদুত্তর দিতে পারেননি। তাই আদালত বিএসএনএল কর্তৃপক্ষকে টেলিফোনের কললিস্ট চেক করার পরেই কলেজকে বিল পাঠানোর নির্দেশ দেন। 
বিএসএনএলের বিষ্ণুপুর মহকুমা অফিসের এক আধিকারিক বলেন, গোটা বিষয়টি দপ্তরের অ্যাকাউন্ট সেকশন থেকে করা হয়েছে। ওই সেকশনকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে। 
ভড়া কলেজের অধ্যক্ষা কাকলি ঘোষ সেনগুপ্ত বলেন, বিএসএনএলের পরিষেবা না পাওয়ায় গত তিনবছর ধরে বেসরকারি ফোনের মাধ্যমে কলেজের যাবতীয় কাজকর্ম সারতে হচ্ছে। নোটিস পেয়ে এদিন  আদালতে এসেছিলাম। বিচারকের কাছে বিস্তারিত জানানো হয়েছে। 
কলেজের করণিক সত্যজিৎ রায় বলেন, ২০১৯সালে টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর আমরা সোনামুখী বিএসএনএল দপ্তরে রিসিভার সারেন্ডার করার জন্য গিয়েছিলাম। কিন্তু, দপ্তর তা করেনি। এনিয়ে কলেজের পক্ষ থেকে দপ্তরকে চিঠিও দেওয়া হয়। তবুও ওই বছর একবার পাঁচহাজার টাকা বিল আসে। কোনওকরম পরিষেবা না পেয়েও আমরা তা জমা করি। তারপর আরও প্রায় আড়াই বছর কেটে গিয়েছে। এই সময়ের মধ্যে কোনও পরিষেবা মেলেনি। তিন বছর আগে থেকেই টেলিফোনের রিসিভার  কলেজের গোডাউনে বন্দি অবস্থায় রয়েছে। এই সময়ে কলেজে কোনও বিলের কাগজ আসেনি। চলতি মাসে হঠাৎ করে লোক আদালতের শমন আসে। বলা হয় ৪৯০৪টাকা টেলিফোন বিল ইচ্ছাকৃতভাবে মেটানো হয়নি।

15th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ