বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

নিঃসঙ্গ প্রবীণদের বাড়ি বাড়ি গিয়ে
রাখি পরিয়ে মিষ্টিমুখ করাল পুলিস

সংবাদদাতা, লালবাগ: কারও ছেলেমেয়ে বাইরে থাকেন, কারও আবার ছেলেমেয়ের আলাদা সংসার। কেউ আবার নিঃসন্তান। জীবন সায়াহ্নে এসে প্রত্যেকের নিঃসঙ্গ জীবন। বৃহস্পতিবার রাখিবন্ধন উৎসবের সকালটা অবশ্য বদলে গেল তাঁদের। ঘরের দুয়ারে হাজির পুলিস। তাঁদের হাতে লাঠির বদলে আজ রাখি, সঙ্গে মিষ্টি। মুর্শিদাবাদ পুলিসের উদ্যোগে প্রবীণ মানুষদের সঙ্গে রাখিবন্ধন উৎসবে মাতলেন বহরমপুর মহিলা থানার পুলিসকর্মীরা। কিশলয় ও কাজি নজরুল ইসলাম হোমের বাচ্চাদের সঙ্গেও রাখি সৌভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হল জেলা পুলিস। বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলাজুড়ে সম্প্রীতির আবহে রাখিবন্ধন উৎসব পালিত হল। পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগ বাড়াতে শাসক ও বিরোধী শিবিরের নেতা-কর্মীরা রাস্তায় নেমে পথচারীদের রাখি পরিয়ে লাড্ডু বিতরণ করেন। প্রতিটি থানার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়।
জেলার পুলিস সুপার কে শবরী রাজকুমার বলেন, রাখিবন্ধন উৎসব উপলক্ষে দিনভর আমাদের একাধিক কর্মসূচি ছিল। সংযোগ প্রকল্পের মাধ্যমে আমরা প্রবীণ মানুষদের বাড়িতে গিয়ে রাখি পরিয়েছি। এছাড়া বিভিন্ন স্কুল ও হোমের বাচ্চাদের রাখি পরিয়ে আমরা সৌভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়েছি। এদিন জিয়াগঞ্জ থানার পক্ষ থেকে ভট্টপাড়ার ভবঘুরেদের আবাসনে গিয়ে রাখিবন্ধন উৎসব পালন করেন লালবাগ মহকুমা পুলিস আধিকারিক বিক্রম প্রসাদ ও জিয়াগঞ্জ থানার ওসি বিশ্বজিৎ ঘোষাল। আবাসনে ঠাঁই পাওয়া বাসিন্দাদের রাখি পরিয়ে মিষ্টিমুখ করানো হয়। 
কান্দির বিভিন্ন ব্লকের তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাখিবন্ধন উৎসব হয়। বিশ্রামতলা, ভরতপুর বাসস্ট্যান্ড, বড়ঞা, কুলি, খড়গ্রামে রাখিবন্ধন উৎসব হয়। খড়গ্রামের নগরে ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের পক্ষ থেকেও রাখিবন্ধন উৎসব হয়। এছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে রাখিবন্ধন উৎসব করা হয় এদিন। রঘুনাথগঞ্জ ব্লক-১ যুবকল্যাণ দপ্তরের উদ্যোগে রঘুনাথগঞ্জ বাসস্ট্যান্ডে রাখিবন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উপস্থিত ছিলেন জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান, তৃণমূলের জেলা চেয়ারম্যান কানাই মণ্ডল। খলিলুর সাহেব পথচারীদের রাখি পরান।
ফুলতলায় রঘুনাথগঞ্জ থানার উদ্যোগে রাখীবন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উপস্থিত ছিলেন জঙ্গিপুরের ডিএসপি আবদুল কাইয়ুম, এসডিপিও বিদ্যুৎ তরফদার। এসডিপিও শিশুদের রাখি পরিয়ে দেন। মহিলা থানার আইসি নাসনারা নওয়াজ পথচলতি মানুষদের রাখি পরিয়ে দেন। হেলমেটবিহীন মোটর বাইক আরোহীদের হেলমেট পরিয়ে, রাখি ও গোলাপ ফুল দিয়ে, ফরাক্কায় পুলিসের উদ্যোগে দিনটি পালিত হয়। 
সীমান্তে বিএসএফ ক্যাম্পগুলিতেও রাখিবন্ধন উৎসব পালিত হয়। স্থানীয় স্কুলের কচিকাঁচাদের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এদিন ভগবানগোলা, লালগোলা, রানিনগর সীমান্তের ক্যাম্পগুলিতে গিয়ে জওয়ানদের রাখি পরিয়ে মিষ্টিমুখ করানো হয়।  জেলা প্রশাসনের উদ্যোগে প্রবীণদের রাখি পরিয়ে দিচ্ছেন পুলিস কর্মীরা।-নিজস্ব চিত্র

12th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ