বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানদের
হাতে রাখি বাঁধলেন কলেজ ছাত্রীরা

সংবাদদাতা, তেহট্ট: রাখি বন্ধন উৎসবে সীমান্ত রক্ষী বাহিনীকে শামিল করতে বৃহস্পতিবার উৎসাহ নিয়ে তাঁদের হাতে রাখি বেঁধে দিলেন এলাকার কলেজ ছাত্রীরা। ছাত্রীদের হাত থেকে রাখি পেয়ে খুশি সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। ছাত্রীদের মিষ্টিমুখ করিয়ে এই বন্ধন আরও দৃঢ় করলেন জওয়ান ভাইয়েরা। 
তেহট্ট থানার বেতাই লালবাজার সীমান্তে সারা বছর নজরদারি করে ৮৪ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্ত রক্ষী বাহিনী। তাঁরা নিজেদের বাড়ি থেকে অনেক দূরে এসে দেশ রক্ষা করেন। সেই সঙ্গে দেশের মানুষকে নিরাপত্তা দেন। রাখি পূর্ণিমার দিনেও তাঁদের দেশরক্ষার কাজে নিয়োজিত থাকতে হয়। তাঁরা এই দিনে বোনেদের থেকে রাখি পরতে পারেন না। সেই কারণে তাঁদের মঙ্গল কামনায় ও তাঁরা যাতে কিছুটা হলেও বাড়ির কথা মনে করতে পারে তারজন্য সীমান্তবর্তী গ্রামের কলেজ ছাত্রীরা সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানদের হাতে রাখি পরিয়ে এই উৎসব পালন করল। কলেজ ছাত্রীরা রাখি পরিয়ে কপালে চন্দন দিয়ে তাঁদের বরণ করেন। এতে খুশি সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। ছাত্রীদের এই উদ্যোগকে প্রশংসা করেছেন এলাকার সাধারণ মানুষ। 
কলেজ ছাত্রী তোফা বিশ্বাস, রিম্পি ঘোষ, শাহনারা খাতুনরা বলে, সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা পরিবার ছেড়ে দেশ রক্ষা করতে সীমান্তে থাকেন। যদি তাঁরা বাড়িতে থাকতেন তাহলে তাঁদের বোনেরা দাদাদের মঙ্গল কামনায় হাতে রাখি পড়িয়ে দিত। তাঁরা যাতে এই দূর দেশে বোনেদের অভাব বুঝতে না পারেন সেই সঙ্গে আমরা বোনেরা তাঁদের পাশে আছি বার্তা দিতেই আমরা এই উদ্যোগ নিয়েছি। আমরা রাখি পরিয়ে দেওয়ার সঙ্গে সঙ্গে তাঁরা আমাদের মিষ্টি মুখ করিয়েছেন। 
সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা বলেন, দীর্ঘদিন ধরে আমরা সীমান্তে পাহারার কাজে ব্যস্ত থাকি। এই উৎসবে যে এলাকার বোনেরা আমাদের কথা ভেবে রাখি পড়াতে এসেছেন তাতে আমরা খুশি। তাঁদের ভালোবাসা আমাদের আরও ভালো কাজ করতে উৎসাহ দেবে।  ৮৪ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্ত রক্ষী বাহিনীর সেনাকর্মীদের হাতে রাখি পরিয়ে দেন বেতাই বি আর আম্বেদকর কলেজের ছাত্রীরা।-নিজস্ব চিত্র

12th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ