বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ডোমকলে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ২,
সিঁদুরে মেঘ দেখছেন বাসিন্দারা

সংবাদদাতা, বহরমপুর: আগ্নেয়াস্ত্র সহ দুই অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করল ডোমকল থানার পুলিস। বুধবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে কার্যত ফাঁদ পেতেই কালুপুর মোড় থেকে ওই দুই অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে একটি ইমপ্রোভাইজড ৭.৬৫ বোরের পিস্তল সহ দু’টি কার্তুজ। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম রাকিব আলি ও মোহিত আলি। দু’জনেরই বাড়ি কালুপুর নতুনপাড়া। ধৃতদের আজ সাতদিনের পুলিস হেফাজতের আবেদন জানিয়ে আদালতে তোলা হয়েছে। ডোমকল থানার পুলিস জানিয়েছে, ধৃতরা অস্ত্র কারবারের সঙ্গে জড়িত বলেই প্রাথমিক তদন্তে উঠে এসেছে। অস্ত্র হাতবদলের আগেই দু’জনকে ধরা হয়েছে। ঘটনায় আর কারা জড়িত খতিয়ে দেখা হচ্ছে।
অস্ত্র উদ্ধার, বিস্ফোরণ, বোমা উদ্ধার, শ্যুট আউট সহ বেশ কয়েকটি ঘটনা সামনে আসতেই আতঙ্কিত হয়ে উঠেছে ডোমকলের বাসিন্দারা। সাধারণ মানুষের অভিযোগ, ডোমকল ক্রমশ অস্ত্র ভাণ্ডারে পরিণত হতে শুরু করেছে। পুরসভার মেয়াদ শেষ হয়েছে মাস দুয়েক আগে। পুজোর পর পুরভোট ঘোষণার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। ডোমকলে কোনও নির্বাচন হওয়া মানেই সাধারণ মানুষের আতঙ্ক। অতীতে বারবার এই জিনিস দেখা গিয়েছে। বিশেষ করে বাম শাসনে ২০০৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ১২ জনের মৃত্যু (বেসরকারি হিসাবে মৃতের সংখ্যা চোদ্দ) রাজ্যের রাজনৈতিক ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়। ফের নির্বাচনের প্রাক্কালে বোমা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছেন পুর এলাকার বাসিন্দারা। যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বাম আমলের সন্ত্রাসের আবহ অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছে ডোমকল। ডোমকলের বিধায়ক তথা পুর প্রশাসক জাফিকুল ইসলাম বলেন, সদ্য আমরা ডোমকল বিধানসভার দখল নিয়েছি। উন্নয়নের পাশাপাশি পুলিস প্রশাসনের সক্রিয় ভূমিকায় রাজনৈতিক সংঘর্ষের ঘটনা প্রায় নির্মুল করতে পেরেছি। তবে অতীতে বাম ও কংগ্রেস যেভাবে সন্ত্রাস চালিয়েছে তার প্রতিশোধ স্পৃহা কিছুটা হলেও রয়েছে। ধীরে ধীরে তাও কাটিয়ে উঠবে। সিপিএমের এরিয়া কমিটির সম্পাদক মুস্তাফিজুর রহমান বলেন, বাম-কংগ্রেস এখন অতীত। গত দশবছর ধরে রাজ্যের শাসকদল ডোমকলে বোমা পিস্তলের কারখানা তৈরি করে সমাজ বিরোধীদের দিয়ে দল চালাচ্ছে। নির্বাচনে বুথ দখল করার লক্ষ্যেই প্রস্তুতি চলছে। তারমধ্যে নিজেদের গোষ্ঠীদ্বন্দ্ব ঘটায় পুলিস কিছু উদ্ধার করতে পেরেছে।
যদিও ডোমকলের বর্তমান পরিস্থিতির জন্য সাধারণ মানুষের একাংশ পুলিস প্রশাসনের উদাসীনতাকেই দায়ি করেছেন। পুলিস প্রশাসনের অবশ্য দাবি, ডোমকল স্বাভাবিক। ডোমকলের এসডিপিও শেখ সামসুদ্দিন বলেন, পুলিস তৎপরতার সঙ্গে কাজ করছে। নিয়মিত এলাকায় তল্লাশি ও ধরপাকড় চলছে। ডোমকলকে শান্ত করতে কোনওরকম অবহেলা করা হচ্ছে না।  ডোমকলে আগ্নেয়াস্ত্র সহ অভিযুক্তদের থানায় নিয়ে আসা হয়।-নিজস্ব চিত্র

12th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ