বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

দুর্গাপুরে ডিএসপির উচ্ছেদ অভিযান
ঘিরে ব্যাপক উত্তেজনা, বিক্ষোভ

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের ইস্পাত পল্লি এলাকায় দুর্গাপুর স্টিল প্ল্যান্টের(ডিএসপি) জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান ঘিরে শুক্রবার ব্যাপক উত্তেজনা ছড়ায়। এদিন এলাকার লোকজন একযোগে উচ্ছেদ অভিযান রুখে দেন। ডিএসপির আধিকারিকদের ঘেরাও করে রাখার পাশাপাশি রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দিতে দুর্গাপুর থানার বিশাল পুলিস বাহিনী ও সিআইএসএফ ঘটনাস্থলে যায়। শেষমেশ প্রায় চার ঘণ্টা পর ডিএসপি কর্তৃপক্ষের লিখিত আশ্বাসে বিক্ষোভ ওঠে। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইস্পাত পল্লি এলাকায় ডিএসপির জমিতে কয়েক হাজার পরিবার বসবাস করে। দীর্ঘ প্রায় ৪০ বছর ধরে তাঁরা ওই এলাকায় বসবাস করছেন বলে দাবি। সেখানে এদিন সকালে হঠাৎই ডিএসপি কর্তৃপক্ষ সিআইএসএফ, বিশাল পুলিস বাহিনী ও জেসিবি নিয়ে হাজির হয়। অভিযোগ, পরপর ছ’টি পাকা বাড়ি ও একটি ক্লাব জেসিবি দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। এরপরেই এলাকাবাসী প্রতিবাদে সরব হন। চাপে পড়ে উচ্ছেদ অভিযান তড়িঘড়ি বন্ধ করে দেয় ডিএসপি কর্তৃপক্ষ। ক্ষতিপূরণের দাবিতে ডিএসপির (টাউন সার্ভিস) জিএম অরুণ কুমার আম্বেদকরকে ঘেরাও করে রাখা হয়। ডিএসপি কর্তৃপক্ষ মৌখিক আশ্বাস দিলেও দফায় দফায় বিক্ষোভ ও বচসা চলতে থাকে। ঘটনাস্থলে আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটের এসিপি(দুর্গাপুর) ধ্রুবজ্যোতি মুখোপাধ্যায় আসেন। শেষমেশ ডিএসপি কর্তৃপক্ষ লিখিতভাবে আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
বিক্ষোভকারী মোহন পাশোয়ান, প্রদীপ মণ্ডল বলেন, এই এলাকায় দিনমজুর মানুষের বসবাস। দীর্ঘ প্রায় ৪০ বছর ধরে বসবাস করছি। এদিন হঠাৎ ডিএসপি কর্তৃপক্ষ এসে উচ্ছেদ অভিযান চালায়। দুঃস্থ মানুষদের একের পর এক ঘরবাড়ি ভাঙতে শুরু করে। আমরা ঘটনার প্রতিবাদ করেছি। 
ডিএসপির জনসংযোগ আধিকারিক আশরাফুল হোসেন মজুমদার বলেন, উচ্ছেদ অভিযান চলাকালীন প্রায় সব এলাকায় এই ধরনের ঘটনা ঘটে। বাধা বিপত্তির মধ্যেও কিন্তু আমাদের অভিযান চলতে থাকবে।

22nd     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ