বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

পুলিসকে লক্ষ্য করে বোমা,
জখম ২, অভিযুক্ত বিজেপি
তপ্ত বাকচা

নিজস্ব প্রতিনিধি, তমলুক: শুক্রবার ময়না থানার বাকচা গ্রাম পঞ্চায়েতের গোড়ামহাল গ্রামের বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের পাকড়াও করতে গিয়ে পুলিস প্রবল বোমাবাজির মুখে পড়ে। তাতে দু’জন পুলিস কর্মী জখম হয়েছেন। এরপরই দুষ্কৃতীদের ধাওয়া করে পুলিস। পরিস্থিতি বেগতিক দেখে বোমা ফেলে চম্পট দেয় দুষ্কৃতীরা। পুলিস ঘটনাস্থল থেকে প্রায় ৫০টি তাজা বোমা উদ্ধার করেছে। তার মধ্যে সকেটের মুখ প্যাঁচানো এক বিশেষ ধরনের বোমাও রয়েছে। তা দেখে তাজ্জব হয়ে গিয়েছে পুলিস। এধরনের বোমা বাকচার মাটিতে এই প্রথম দেখা গেল বলে পুলিস জানিয়েছে। প্রসঙ্গত, দু’দিন আগেও গোড়ামহাল গ্রামে পুলিসকে লক্ষ্য করে বোমাবাজি করেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। তখন পেট্রলভর্তি বোতলবোমা ছোড়া হয়েছিল। এদিন অবশ্য সকেট বোমা ছোড়া হয়।
পুলিস সুপার অমরনাথ কে বলেন, কয়েকজন দুষ্কৃতী জড়ো হওয়ার খবর পেয়ে পুলিস গোড়ামহালে গিয়েছিল। তখন দুষ্কৃতীরা পুলিসকে লক্ষ্য করে বোমা মারে। তাতে দু’জন অল্প জখম হয়েছেন।
শুক্রবার দুপুর ১টা নাগাদ ময়না থানার পুলিস জানতে পারে, একাধিক মামলায় অভিযুক্ত ও গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া বিজেপি কর্মী উত্তম সিং ও ব্রজগোপাল মণ্ডল গোড়ামহালে মিটিং করছে। খবর পেয়েই বাইকে হানা দেয় বিশাল বাহিনী। অত্যন্ত সন্তর্পণে ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছনোমাত্র দুষ্কৃতীরা বোমাবাজি শুরু করে। ময়না থানার ওসি গোপাল পাঠক সহ কয়েকজন পুলিস কর্মীর পায়ের কাছে তিনটি বোমা পড়ে। তাতে স্প্লিন্টার ছিটকে দু’জন জখম হন। তা সত্ত্বেও পুলিস ধাওয়া করে। কিন্তু দুষ্কৃতীরা  বোমা ছুঁড়তে ছুঁড়তে পুকুরে ঝাঁপ দিয়ে গাঢাকা দেয়।
এদিকে, এদিন সকাল ১০টা নাগাদ বাকচার গোবরাদন গ্রামে এক তৃণমূল কর্মীর বাড়ির পিছনে বাঁশবাগান থেকে ১০টি তাজা বোমা উদ্ধার হয়। কীভাবে সেখানে বোমা এল সেটা জানা যায়নি। পুলিসকে খবর দেওয়ার অভিযোগে ওই এলাকায় তৃণমূল কর্মীরা গোড়ামহাল গ্রামে বিজেপি কর্মীদের উপর হামলা চালায় বলে বিজেপির জেলা সহ সভাপতি আশিস মণ্ডলের অভিযোগ। ওই হামলায় সরলা মিদ্যা নামে এক বৃদ্ধার মাথা ফেটেছে। তিনি তমলুক জেলা হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়াও আরও পাঁচ-ছ’জন জখম হয়েছেন। তিনি বলেন, বাকচায় তৃণমূলকে প্রতিষ্ঠিত করাই এখন ময়না থানার পুলিসের এজেন্ডা। 
তৃণমূলের ময়না ব্লক সভাপতি সুব্রত মালাকার বলেন, কুখ্যাত বিজেপি কর্মীরা এদিন আমাদের কর্মীদের উপর হামলা চালানোর জন্য পরিকল্পনা করছিল। পুলিস ঘটনাস্থলে পৌঁছতেই ওরা পুলিসকে লক্ষ্য করে বোমা মেরে পালিয়েছে। পুলিস ঠিক সময়ে না গেলে ওরা বড় ঘটনা ঘাটত।

22nd     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ